LalmohanNews24.Com | logo

৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মে, ২০১৯ ইং

বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার: তোফায়েল

বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার: তোফায়েল

বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  রোববার (০৭ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি একথা জানান।

এর আগে নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরিয়া জুনিয়রের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী।

বৈঠক শেষে সাংবাদিকদের তোফায়েল আহমেদ বলেন, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার। তবে এর আকার নির্ধারণ করার এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনিই এটা নির্ধারণ করবেন।

‘আর এটা চলতি মাসের শেষ সপ্তাহে অথবা নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনের জন্য মন্ত্রিপরিষদ পুনর্গঠিত হবে।’

তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে প্রধানমন্ত্রী ৩০ জনের মতো সদস্য নিয়ে মন্ত্রিসভা পুনর্গঠিত করতে পারেন। তবে এ বিষয়েও সব প্রশ্নের উত্তর তার কাছে আছে। আমরা কিছু বলতে পারবো না।

‘নির্বাচনকে কেন্দ্র করে গড়া মন্ত্রিসভায় শরিক দলগুলোর প্রতিনিধিত্ব থাকবে। তাদের নেতারাও বড় নেতা। দল হিসেবেও তারা সরকারের জোটের অংশ। সেক্ষেত্রে কাকে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব দেবেন, কাকে রাখবেন, কাকে বাদ দেবেন তাও তিনি-ই ঠিক করবেন।’

‘সংবিধান অনুসারে যথা সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ এলো নাকি এলো না তার জন্য অপেক্ষা করা হবে না,’ যোগ করেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের এই নেতা।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি