LalmohanNews24.Com | logo

১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২৬শে জুন, ২০১৯ ইং

বরিশাল বিভাগে শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার ভোলার জাকিরুল হক

বরিশাল বিভাগে শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার ভোলার জাকিরুল হক

ভোলা প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯’ এ সেরা জেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন ভোলা জেলা শিক্ষা অফিসার জনাব জাকিরুল হক।মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে জাকিরুল হক কে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার হিসেবে ঘোষণা করে।

দক্ষ,সৎ ও কর্তব্য নিষ্ঠাবান শিক্ষাবিদ জনাব জাকিরুল হক ১৯৮৩ সালে ভোলা জেলা দৌলতখান উপজেলাধিন দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদানের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন।

তিনি ভোলা সরকারী উচ্চ বিদ্যালয়, ভোলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক হিসেবে করর্মরত ছিলেন। ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাঘের হাট জেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বর্তমানে ভোলা জেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি পেশাগত মান উন্নয়নে ২০১০ সালে যুক্তরাজ্য ৪ টি বিদ্যালয় প্ররিদর্শন ও ২০১৯ এর জানুয়ারিতে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের আওতায় আইসিটি শিক্ষার উপর উচ্চতর প্রশিক্ষনের জন্য বাংলাদেশের প্রতিনিধি দলের টিম লিডার হিসেবে ফিলিপাইন পেশাগত প্রশিক্ষণ ও বিদ্যালয় পরিদর্শন করেছেন। এছাড়া বাংলাদেশ স্কাউট ভোলা জেলা শাখার সহ-সভাপতি হিসেবে নিয়োজিত আছেন। উল্লেখ্য, ব-দ্বীপ ফোরামের এর আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস ২০১৮ তে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জনাব  জাকিরুল হক কে সম্মাননা প্রদান করা হয়।

ব্যাক্তিগত জীবনে তিনি তিন কন্যা সন্তানের জনক। তার স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। এ কৃতি শিক্ষাবিদ ভোলা জেলার চরফ্যাশন উপজেলার হাজারী গঞ্জ ইউনিয়নের হাজারী গঞ্জ গ্রামের মৃত. নুরুল হক ও মৃত. আনোয়ারা বেগম এর সন্তান ।

তিনি তার এ অর্জন মরহুম পিতা-মাতা, শ্রদ্ধেয় গুরুজন, প্রিয়জন ও প্রিয়তমার জন্য উৎসর্গ করেন।

লালমোহননিউজ/ এইচ.পি

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি