LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রধান শিক্ষকের প্রত্যায়ন না থাকায় লালমোহনে ২৫ বিদ্যালয়ের দপ্তরির বেতন বন্ধ

বিজ্ঞাপন

প্রধান শিক্ষকের প্রত্যায়ন না থাকায় লালমোহনে ২৫ বিদ্যালয়ের দপ্তরির বেতন বন্ধ

ভোলার লালমোহনে প্রধান শিক্ষকের প্রত্যায়ন ছাড়াই বেতন তুলতে গেলে ২৫ বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরীর বেতন বন্ধ করে দিয়েছে উপজেলা শিক্ষা অফিসার। অভিযোগ রয়েছে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরীদের সাথে প্রধান শিক্ষকদের অনেকেরই যোগাযোগ নেই লালমোহনে। কয়েকজন প্রধান শিক্ষকের সাথে আলাপকালে তারা জানান, দপ্তরি কাম নৈশ প্রহরীর বেতন দৈনিক চুক্তিতে। কাজ করলে বেতন পাবেন, না আসলে পাবেন না।

কিন্তু অনেক দপ্তরিই স্কুলে না এসে পুরো মাসের বেতন তুলতে চান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির প্রত্যয়ন এবং রিটার্ন ছাড়াই শিক্ষা অফিসের মাধ্যমে মাসিক বেতন উত্তোলন করে নিত তারা। দীর্ঘ ১ বছরেরও বেশি সময় ধরে এভাবে প্রধান শিক্ষক ও সভাপতির স্বাক্ষর ছাড়াই বেতন তুলে নিলেও সেপ্টেম্বর মাসের বেতন নিতে এলে সভাপতি ও প্রধান শিক্ষকের প্রত্যয়ন না থাকায় ২৫ জনের বেতন আটকে দিয়েছে নবযোগদানকারী উপজেলা শিক্ষা অফিসার পরিমল বালা। তাই আগের শিক্ষা অফিসার কিভাবে এ বেতন দিয়েছে তা নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

পরিমল বালাও বদলী হলে অতিরিক্ত দায়ীত্বে আসেন সহকারি জেলা শিক্ষা অফিসার কামরুজ্জামান। তিনিও প্রধান শিক্ষক ও সভাপতির স্বাক্ষর ছাড়া বেতন দেওয়া যায়না বলে জানান। এটা আইনসম্মতভাবে সুযোগ নেই। গত জুন মাস থেকে প্রত্যয়ন নেওয়া শুরু হয়েছে। বিগত দিনে কিভাবে আগের শিক্ষা অফিসার এভাবে বেতন দিল তা তিনিই বলতে পারেন বলে জানান কামরুজ্জামান।

লালমোহন উত্তর চরভূতা রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারেফ হোসেন জানান, তার স্কুলে দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগ পেয়েছে ২০১৭ সালের মে মাস থেকে। কিন্তু সেই দপ্তরি নিয়োগ চুক্তির স্টাম্পেই প্রধান শিক্ষক হিসেবে তার স্বাক্ষর নেননি। এমনকি প্রতি মাসে প্রত্যায়ন ও রিটার্নে স্বাক্ষর ছাড়াই বেতন তুলে নিতো। প্রধান শিক্ষকের স্বাক্ষর ছাড়া তার নিয়োগ কিভাবে বৈধ হলো এবং কিভাবে মাসিক বেতন তুলে নিচ্ছে তা নিয়ে তিনি বিস্ময় প্রকাশ করেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি