LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

প্রতিবন্ধী কার্ডধারী হয়েও ভাতা বঞ্চিত বাক- প্রতিবন্ধী রবিউল

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ১১, ২০১৮, ১৩:০৬

প্রতিবন্ধী কার্ডধারী হয়েও ভাতা বঞ্চিত বাক- প্রতিবন্ধী রবিউল

এম ইউ মাহিম, বিশেষ প্রতিবেদকঃবর্তমান সরকার প্রতিবন্ধীদের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও ঠিক সেই মুহুর্তে  প্রতিবন্ধী ভাতা থেকে বঞ্চিত ভোলার লালমোহন উপজেলার ২নং কালমা ইউনিয়নের ৫নং ওয়ার্ড দক্ষিন চরছকিনা গ্রামের ছালাউদ্দীন কাজীর পুত্র বাকপ্রতিবন্ধী রবিউল (০৭)।
দীর্ঘদিন ধরে এই প্রতিবন্ধীর বিষয়ে এলাকায় অনেকে আলোচনা করে সংশ্লিস্ট দপ্তরে যোগাযোগ করলে  প্রতিবেদকের নজরে পরে এই বাকপ্রতিবন্ধী রবিউল।কথা হয় তার পরিবারের সদস্যদের সাথে।
রবিউলের বাবা ছালাউদ্দীন কাজী প্রতিবেদককে জানান তিনি পেশায় একজন ড্রাইভার। তার ছোট ছেলে রবিউল একজন বাকপ্রতিবন্ধী। চিকিৎসার জন্য ভোলা-ঢাকায় বিভিন্ন ডাক্তার দেখালেও চিকিৎসকেরা যে পরিমান টাকা খরচ করে চিকিৎসা করাতে বলেছেন, তা তার পরিবারের পক্ষে দেওয়া সম্ভব নয়। রবিউলকে নিয়ে তার পরিবার রয়েছে দুশ্চিন্তায়,রবিউলের জন্য একটি প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য স্থানীয় জন-প্রতিনিধি ও উপজেলা সমাজ সেবা অফিসে অনেক ঘোরাঘুরি করে শুধু একটি কার্ড মিলেছে।উক্ত কার্ড নিয়ে উপজেলা সমাজসেবা দপ্তরে যোগাযোগ করা হলে সমাজসেবা অফিস হতে সংশ্লিস্ট ইউনিয়ন পরিষদে যোগাযোগ করতে বলা হয়।
স্থানীয়দের প্রশ্ন, সরকারের প্রতিবন্ধী তালিকাভুক্ত হয়ে কার্ডধারী হয়েও কেন ভাতা বঞ্চিত রবিউল?ঐ এলাকার সমাজসেবক সোহাগ খাঁন জানান,প্রতিবন্ধী রবিউল একটি প্রতিবন্ধী ভাতা পেলে হয়তো পরিবারটি কিছুটা হলেও উপকৃত হতো।স্থানীয়রা  রবিউলের বিষয়ে কালমা ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্যর সু-দৃষ্টি কামনা করছেন।
হাসান পিন্টু
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি