LalmohanNews24.Com | logo

৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২০ ইং

পুতুলের অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতিবন্ধি শিশুর হার কমে আসছে – এমপি শাওন

পুতুলের অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতিবন্ধি শিশুর হার কমে আসছে – এমপি শাওন

লালমোহনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে পরিবারের সদস্যদের নিয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতিবন্ধি শিশুর হার কমে আসছে। এরা ছিল একসময় অবহেলিত। সায়মা ওয়াজেদ পুতুলই অটিস্টিক শিশুদের নিয়ে প্রথম কাজ শুরু করেন। তাদের অধিকার প্রতিষ্ঠা ও সম্মান বৃদ্ধির জন্য কাজ করার কারণে পুতুল আন্তর্জাতিকভাবে পুরুস্কৃত হয়েছেন।

শুক্রবার সকালে লালমোহন আবুগঞ্জ এলাকায় ‘‘প্রতিবন্ধিরা দেশের বোঝা নয়, দেশের সম্পদ’’ এ স্লোগানকে সামনে রেখে ডাস বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

কর্মশালার আয়োজন করেন লালমোহন স্টুডেন্টস ইউনিয়ন। সংগঠনের সভাপতি মেহেদী হাসান সিফাতের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এমপি শাওনের লালমোহন ও তজুমদ্দিনের আইসিটি বিষয়ক উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়াল, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী এম. তানজিদ, ওসি মাকসুদুর রহমান মুরাদ, ডাস এর নির্বাহী পরিচালক মোঃ ইউনুছ মিয়া প্রমূখ।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি