LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা আগস্ট, ২০২০ ইং

পিচিচি ট্রফি জিতলেন মেসি

পিচিচি ট্রফি জিতলেন মেসি

গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা এবারের মৌসুমের লা লিগার শিরোপা খুইয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। লিগ শেষ করেছে ৫ পয়েন্টে পিছিয়ে থেকে।
তবে বার্সা অধিনায়ক লিওনেল মেসি ঠিকই গড়েছেন রেকর্ড। ধরে রেখেছেন নিজের সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব। টানা চতুর্থ মৌসুমে জিতেছেন স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি। এছাড়াও ভেঙেছেন লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ এসিস্টের রেকর্ড।
রোববার রাতে লিগের শেষ ম্যাচেও রেকর্ডের খাতায় ঝড় তুলেছেন মেসি। আলাভেসের মাঠ থেকে ৫-০ গোলে জিতে আসা ম্যাচে মেসি করেছেন জোড়া গোল, করিয়েছেন একটি। এর সুবাদেই হয়েছে জোড়া রেকর্ড, এছাড়া ভাগ বসিয়েছেন আরেকটি রেকর্ডে।
প্রথমটি এসিস্টের। ম্যাচের ২৪ মিনিটে মেসির এসিস্টে গোল করেন আনসু ফাতি। যার মাধ্যমে এবারের লিগে মেসির এসিস্ট সংখ্যা বেড়ে হয় ২১। যা কি না লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ এসিস্টের রেকর্ড। এর আগে ২০০৮-০৯ মৌসুমে এক আসরে সর্বোচ্চ ২০ এসিস্টের রেকর্ড গড়েছিলেন মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজ।
এসিস্ট দিয়ে ম্যাচ শুরু করা মেসি পরে করেন জোড়া গোল। যার ফলে লিগে তার গোলসংখ্যা হয় ২৫, যা কি না নিকট প্রতিদ্বন্দ্বী করিম বেনজেমার চেয়ে ৪টি বেশি। অপেক্ষা ছিলো রিয়াল মাদ্রিদের ম্যাচ শেষ হওয়ার। যে ম্যাচে গোলের দেখা পাননি ফ্রেঞ্চ তারকা বেনজেমা।
ফলে নিশ্চিত হয়ে যায় মেসির সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব। যার ফলে টানা চতুর্থ এবং সবমিলিয়ে রেকর্ড সপ্তম পিচিচি ট্রফি জেতেন মেসি। লা লিগার ইতিহাসে টানা চার মৌসুমে পিচিচি ট্রফি জেতার রেকর্ড রয়েছে রিয়ালের দুই কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো এবং হুগো সানচেজের।
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি