LalmohanNews24.Com | logo

২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

পাবনায় দুই ‘সমকামীর’ বিয়ে! এলাকায় চাঞ্চল্য

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৩, ২০১৮, ১৯:১০

পাবনায় দুই ‘সমকামীর’ বিয়ে! এলাকায় চাঞ্চল্য

পাবনা প্রতিবেদকঃ বাংলাদেশে সমকামিতার কোন বৈধতা নেই। বর্হিবিশ্বে সমলিঙ্গের বিয়ে বৈধ হলেও মুসলিম দেশ হিসেবে এখানে আইনে রয়েছে কড়াকড়ি। শাস্তির বিধান ছাড়াও সমকামীরা সামাজিক ভাবে নানাপদে হেয় প্রতিপন্ন। সমলিঙ্গের সঙ্গে সম্পর্ক স্থাপনকারীর সঙ্গে পরিবার ও সমাজ সম্পর্ক ছিন্ন করে।

বাংলাদেশের আইনে সমকামী বিয়ের অনুমোদন না থাকলেও পাবনার চাটমোহরে এক সমকামী বিয়ের ঘটনা ঘটেছে। আর এ ঘটনা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শুরু হয় আলোচনার ঝড়!

সোমবার দিবাগত রাতে এই বিয়ের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সকালে বিয়ে বাড়িতে চড়াও হলে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি শান্ত করে। এ সময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য এক যুবককে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের রাম সরকারের ছেলে গগন (২১) এর সাথে ধুমধাম করে সোমবার রাতে বিয়ে হয় একই উপজেলার ফৈলজানা ইউনিয়নের হাবিল উদ্দিনের ছেলে আলামিনের (১২)। বিষয়টি সকালে এলাকাবাসী টের পেয়ে বোঁথর রামের বাড়িতে চড়াও হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও হিন্দু সম্প্রদায়ের নের্তৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনার পর এলাকাবাসীর মুখে মুখে ঘটনাটি ছড়িয়ে পড়লে পুরো উপজেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সমকামী গগন জানান, কিছুদিন পূর্বে বাবা (রাম) অসুস্থ হলে মা (গোপালী সরকার) বাবার সুস্থতা কামনা করে পূজা দিতে চেয়েছিলেন। অপারেশন করার পর বাবা সুস্থ হলে আর পূজা দেয়া হয়নি। গত এক সপ্তাহ আগে পূর্ব পরিচিত আলামিন আমাদের বাড়িতে এসে পূজা কেন দেয়া হয়নি জানতে চায়। এ সময় আলামিনের কথায় বাবা-মা হতবাক হয়ে যান এবং এরমধ্যে বাবা (রাম সরকার) স্বপ্নে দেখেন আলামিনের সাথে আমাকে শিব-পার্বতী সাজিয়ে বিয়ে দিলে পরিবারের কল্যাণ হবে। এরপরেই সোমবার রাতে বাবা আলামিনের সাথে আমার বিয়ে দেন।

স্থানীয়সূত্রে জানা যায়, গগন ও আলামিন দুজনেই সমকামী। দীর্ঘদিন ধরে তারা একে অপরকে পছন্দ করত। দুই যুববের মধ্যে গগন হলেন স্বামীর ভূমিকায়। অন্যদিকে তার স্ত্রীর ভূমিকায় আলামিন।

এ ব্যাপারে জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম আহসান হাবীব জানান, জিজ্ঞাসাবাদের জন্য রাম সরকারকে আটক করা হয়েছে। আলামিনকে উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং তার পরিবারকে খবর দেয়া হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার জানান, সমকামী বিয়ের কোন বৈধতা নেই। এ ব্যাপারে থানার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি