LalmohanNews24.Com | logo

১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পানি দিয়ে ভুয়া টিকা বানানোর হোতা গ্রেফতার

পানি দিয়ে ভুয়া টিকা বানানোর হোতা গ্রেফতার

করোনার মহামারীর এই সময়ে টিকা নিয়ে সারাবিশ্বে নানা প্রকার ঘটনার অবতারণা ঘটছে। এবার চীনে পানি ও স্যালাইন দিয়ে নকল টিকা বানানোর হোতা গ্রেফতার হলেন।

মঙ্গলবারের (১৫ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, নিজের তৈরি টিকা বানানোর আগে সত্যিকারের টিকা প্যাকেজিং ডিজাইন নিয়ে রীতিমতো গবেষণা চালান কং নামের ওই ব্যক্তি। পরে ৫৮ হাজারের বেশি নকল টিকার ডোজ বানান তিনি।

তার বানানো ভুয়া টিকার একটি চালান বিদেশে পাচারও করেছেন কং। কিন্তু কোথায় সেই চালান পাঠানো হয়েছে, তা জানা যায়নি। এর আগে একই ধরনের ঘটনায় আরও ৬৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ২০টির বেশি মামলা করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, কং ও তার দল গত বছরের আগস্টের দিকে ভেতরে স্যালাইন ও মিনারেল পানি ভরে টিকা হিসেবে বাজারজাত করেন। এভাবে তারা ২৭ লাখের বেশি ডলার হাতিয়ে নেন। গত বছরের নভেম্বর মাসে নকল টিকার ৬০০ ডোজ হংকংয়ে পাঠানো হয়। আসল প্রস্তুতকারকদের অভ্যন্তরীণ চ্যানেলগুলো ব্যবহার করে নকল এই টিকাগুলো বিক্রি করা হয়েছিল।

নকল টিকাগুলো বেশি দামে বিভিন্ন হাসপাতালে বিক্রি করা হয়। আরও কিছু অপরাধী গ্রামাঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে নকল টিকা সরবরাহ করে।

সূত্র: বিবিসি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি