LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

পাথরঘাটায় ৮০ লাখ টাকা মুল্যের হাঙ্গর মাছ ও মাছের তেল ধ্বংস

পাথরঘাটায় ৮০ লাখ টাকা মুল্যের হাঙ্গর মাছ ও মাছের তেল ধ্বংস

সোহেল মাহমুদ ॥ অবৈধভাবে হাঙ্গর মাছ শুকিয়ে শুটকি তৈরী ও মাছের তেল সংরক্ষণ এবং বিক্রি করার অপরাধে বরগুনার পাথরঘাটা নতুন বাজার বিষখালী নদী সংলগ্ন শুটকি পল্লীর প্রায় ৮০ লাখ টাকা মুল্যের হাঙ্গর মাছ ও মাছের তেল ধ্বংস করা হয়।  বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে কোস্টগার্ড, বনবিভাগ ও পাথরঘাটা উপজেলা প্রশাসন এ মাছ ও তেল ধ্বংস করে ফেলে। তবে অভিযানকালে শুটকির মালিকদের পাওয়া যায়নি।

কোস্টগার্ডের পাথরঘাটা ষ্টেশন কমান্ডার লে.অনিক জানান, নিয়মিত অভিযানকালে শুটকি পল্লীতে মদিনা ফিশারি এন্ড এন্টারপ্রাইজ নামে একটি শুটকিজাতকরণ প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় ওই প্রতিষ্ঠানের মালিক মো. ইউনুছ হাওলাদারকে পাওয়া যায়নি। পরে শুটকি পল্লীতে প্রায় ৫০ মণের অধিক কাঁচা ও শুকানো হাঙ্গর মাছ এবং ৪ব্যারেলে ১২০০ কেজির অধিক হাঙ্গর মাছের তেল জব্দ করা হয়। পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশে তা পুড়িয়ে ফেলা হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, মৎস্য, পরিবেশ ও বন আইনে সম্পুর্ণ বেআইনী হওয়ায় আটককৃত হাঙ্গর মাছ ও তেল পুড়িয়ে ফেলা হয়।

এদিকে স্থানীয়রা জানান, বহু বছর ধরে এ শুটকি পল্লীতে হাঙ্গরসহ বিভিন্ন প্রজাতির মাছ শুকানো, প্রক্রিয়াজাতকরণ ও হাঙ্গর মাছের তেল সংরক্ষণ এবং বিক্রি করা হয়। এ কারণে শুটকি পল্লী সংলগ্ন পুরো এলাকা বসবাসের অযোগ্য হয়ে পড়ে। বিগত দিনে কোন সময়ই এ শুটকি বন্ধ করার উদ্যোগ দেখা যায়নি। এবারের এ উদ্যোগকে তাই এলাকাবাসী স্বাগত জানিয়েছেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি