LalmohanNews24.Com | logo

২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

পাকিস্তানি কমান্ডোদের আতঙ্কে সর্তক ভারত!

পাকিস্তানি কমান্ডোদের আতঙ্কে সর্তক ভারত!

প্রশিক্ষিত পাকিস্তানি কমান্ডো বা জঙ্গিরা গুজরাটের বন্দর দিয়ে ভারতে ঢুকে পড়তে পারে। এমনই তথ্য পেয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। আর এই তথ্য পেয়ে বন্দরগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করেছে সরকার।

উপকূলরক্ষী বাহিনী, সীমান্তরক্ষী বাহিনীসহ নিরাপত্তা সংস্থাগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে। কাণ্ডলা, মুন্দ্রাসহ সব বন্দরেই জাহাজগুলোর ওপর কড়া নজরদারি রাখা হয়েছে। যে কোনো ধরনের অস্বাভাবিকতা লক্ষ্য করলেই পুলিশ বা উপকূলরক্ষী বাহিনীকে জানাতে বলা হয়েছে।

একটি গোয়েন্দা সূত্র জানিয়েছে, গুজরাটের কচ্ছের রণ এলাকায় পানিপথে পাকিস্তানের প্রশিক্ষিত জঙ্গি বা কমান্ডোরা ঢুকে পড়তে পারে। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা চালাতে পারে বা জঙ্গি হামলাও চালাতে পারে। এমন তথ্যই পেয়েছেন ভারতীয় গোয়েন্দারা। এরপরই রাজ্যের সব বন্দরেই কঠোর সতর্কতা জারি করা হয়েছে।

জানা গেছে, ঠিক কোন জায়গা দিয়ে জঙ্গিরা ঢুকতে পারে, সেই নির্দিষ্ট তথ্যও হাতে এসেছে গোয়েন্দাদের। আদানি পোর্ট ও স্পেশাল ইকোনমিক জোন (সেজ)-এর একটি বিবৃতিতে বলা হয়েছে, উপকূলরক্ষী বাহিনীর কার্যালয় থেকে তাদের জানানো হয়েছে, কচ্ছ উপসাগরের হারামি নালা বা স্যর প্রিক রো দিয়ে জঙ্গিরা ভারতীয় ভূখণ্ডে ঢুকতে পারে। এই জঙ্গিরা পানির নিচে হামলা চালানোতেও প্রশিক্ষণপ্রাপ্ত।

সতর্কতা জারি করে উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, সম্ভাব্য পাকিস্তানি জঙ্গি হামলার আশঙ্কায় নিরাপত্তায় সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। যে কোনো রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে বাহিনীকে।

কী ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে, তারো একটি গাইডলাইন দিয়েছে উপকূলরক্ষী বাহিনী। এতে বলা হয়েছে, সর্বোচ্চ পর্যায়ে প্রস্তুত থাকতে এবং ২৪ ঘণ্টা কড়া নজরদারি রাখতে হবে।

স্পর্শকাতর এলাকায় সর্বোচ্চ সংখ্যক বাহিনী মোতায়েন করতে হবে। তল্লাশি চালাতে হবে সন্দেহজনক ব্যক্তি, বস্তু বা নৌকা দেখলেই। উপকূল বরাবর স্থলভাগের সমস্ত অফিস বা বাড়িতে পার্ক করা গাড়িতেও তল্লাশি চালানোর নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে চলছে ২৪ ঘণ্টা নজরদারি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি