LalmohanNews24.Com | logo

২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই আগস্ট, ২০২০ ইং

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে দরকার তিন উপাদানের

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে দরকার তিন উপাদানের

সাবেক তত্ত্ববাধায়ক সরকারের  উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে মানুষের মধ্যে কোন উৎসাহ কাজ করছে না। ঢাকা সিটি কর্পেরেশন নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন যে খুব সজাগ রয়েছে তার লক্ষণও দেখতে পাচ্ছি না। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ  হবে  তাও বলা যাচ্ছে না।

৫ই জানুয়ারির জাতীয় নির্বাচন থেকে শুরু করে পরবর্তী জাতীয় নির্বাচন বা স্থানীয় সরকার নির্বাচন কোনটিই সঠিকভাবে হয়নি। এই নির্বাচনগুলো নিয়ে নির্বাচন কমিশনের কোন দুঃখবোধ বা হতাশা আছে বলেও মনে হয় না। বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে। নির্বাচন কমিশনের প্রতি কারো কোন আস্থা নেই। এ কারণে স্থানীয় সরকার নির্বাচনগুলো আগে যে ধরনের অংশগ্রহণমূলক হতো এখন সেরকম আর দেখা যায় না। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হলে তিনটি উপাদানের প্রয়োজন।

সরকারের সদিচ্ছা, বিরোধীদলের অংশগ্রহণ এবং নির্বাচন কমিশনের সঠিকভাবে দায়িত্ব পালন করা করা দরকার। তিনি আরো বলেন, নির্বাচন কমিশন বলছেন দুই সিটিতেই ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে। কিন্তু ইভিএম নিয়ে এখনও মানুষের মধ্যে সংশয়  রয়েছে। ইভিএম ব্যবহারের আগে আরো আলাপ-আলোচনার দরকার ছিল। ইসিকেই ইভিএম এর সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি