LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারো নেই: বাণিজ্যমন্ত্রী

বিজ্ঞাপন

নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারো নেই: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন ২০১৪ সালে নির্বাচন বানচালের চেষ্টা করা হয়েছে। কিন্তু কেউ নির্বাচন ঠেকাতে পারেনি, এবারও পারবে না। নির্বাচন কমিশন ঘোষিত সময়ই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই রাষ্ট্র পরিচালনা করবে। তবে সরকারের আয়তন ছোট হতে পারে। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। কিন্তু নির্বাচন নিয়ে বিএনপির সাত দফা, যুক্তফ্রন্টসহ অন্যান্য দলের যে দাবি, সেগুলো সংবিধান পরিপন্থী। এগুলো গ্রহণ করার প্রশ্নই উঠে না।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কাউকে তোষামোদি করে ভোটে আনা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের প্রবীণ নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার বিকালে ভোলার সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী নির্বাচন প্রসঙ্গে তোফায়েল বলেন, ‘নির্বাচন হবে সংবিধান অনুসারে এবং নির্বাচন কমিশন ঘোষিত তারিখের মধ্যে। সেই নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন আর ক্ষমতাশীন দল কমিশনকে সর্বাত্মক সহায়তা করবে। আমরা আশা করি সব দল এই নির্বাচনে অংশগ্রহণ করবে। কেউ যদি নির্বাচনে না আসে সেটা তাদের ব্যাপার। আমরা গিয়ে তাদেরকে তোষামোদি করে নির্বাচনে আনবো না।

বাণিজ্যমন্ত্রী বর্তমান সরকারে উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শূন্য হাতে বাংলাদেশ গড়েছিলেন। আজ বঙ্গবন্ধুর কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে রূপান্তিত করেছেন।

তিনি আরো বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ২৬তম বৃহৎ অর্থনৈতিক দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী সে স্বপ্ন বাস্তবায়ন করেছেন। প্রধানমন্ত্রীআর পাঁচ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ হবে পৃথিবীর মধ্যে একটি গর্বিত দেশ।’ তাই আগামী নির্বাচনে আবারও প্রধানমন্ত্রীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব সাহাবুদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালীতে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠাননের শিক্ষার্থীসহ শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বেলুন ও পায়রা উড়িয়ে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। মেলায় সরকারে উন্নয়ন চিত্র তুলে ধরে সরকারি-বেসরকারি মোট ১শ’ ১০টি স্টল দেয়া হয়েছে। আগামী শনিবার এ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি