LalmohanNews24.Com | logo

২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন প্রধানমন্ত্রী পেল বাহরাইন

নতুন প্রধানমন্ত্রী পেল বাহরাইন

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনের প্রধানমন্ত্রী রাজপুত্র (প্রিন্স) বিন সালমান আল-খালিফার মৃত্যুর দিন তার উত্তরাধিকারী হলেন উপপ্রধানমন্ত্রী, যুবরাজ (ক্রাউন প্রিন্স) সালমান বিন হামাদ আল খলিফা।

বুধবার (১১ নভেম্বর) রাজা হামাদ বিন ঈসা আল-খলিফা তাকে এক রাজকীয় অর্ডারে নতুন প্রধানমন্ত্রী হিসেবে এ ঘোষণা দেন।

বাহরাইনের সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়, আদালতের নির্দেশনা অনুযায়ী বেশ কয়েকটি আত্মীয়ের মধ্যে সীমাবদ্ধ রেখে, প্রয়াত প্রধানমন্ত্রীর মরদেহ জানাজা ও দাফনের জন্য বাড়িতে নিয়ে যাওয়া হবে। সদ্য প্রয়াত প্রধানমন্ত্রীর দাফনের পর আনুষ্ঠানিকভাবে নতুন প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণ করবেন।

এর আগে গতকাল সকালে যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দীর্ঘ বছর বাহরাইনের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা শেখ খলিফা বিন সালমান আল খলিফা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুর পর তার স্থানে যুবরাজ শেখ সালমান বিন হামাদ আল খলিফাকে নিয়োগ দেওয়া হয়।

দেশটির বার্তা সংস্থা বিএনএ জানায়, যুবরাজ শেখ সালমান বিন হামাদ আল খলিফা এতদিন বাহরাইনের উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। এ ছাড়া তিনি প্রতিরক্ষা বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডারও ছিলেন। নতুন প্রধানমন্ত্রী হিসেবে তাকে নিয়োগের আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

এদিকে, শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে দেশটির রাজা শেখ হামাদ বিন ইসা আল খলিফা দেশজুড়ে এক সপ্তাহের শোক ঘোষণা করেছেন। এই শোক চলাকালীন সব জায়গায় দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

পাশাপাশি সরকারি সকল মন্ত্রণালয় ও দপ্তর তিন দিন বন্ধ থাকবে। সদ্য প্রয়াত প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে এসব কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যা আজ বৃহস্পতিবার থেকে কার্যকর হচ্ছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি