LalmohanNews24.Com | logo

১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু ৪০, শনাক্ত ২৫৪৫

দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু ৪০, শনাক্ত ২৫৪৫

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে। একদিনেই মারা গেছেন ৪০ জন। অপরদিকে একই সময়ে রেকর্ড সংখ্যক ২হাজার ৫৪৫ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ হাজার ১৫৩ জন। আর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে ছয়শতে।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, ৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২২৯টি। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৫৪৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ১৫৩ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৪০ জনের মৃত্যু হয়। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫০ জনে। তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪০৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।
গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। পরবর্তীতে যুক্তরাষ্ট্রেও ব্যাপক প্রাণহানি ঘটে। করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষেও রয়েছে দেশটি।
যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ৩ লাখ ৭১ হাজার ১৮৬ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৭২ হাজার ৪৪৮ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ২৭ লাখ ৪৪ হাজার ৪৪ জন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি