LalmohanNews24.Com | logo

৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

দেশেই এক টুকরো ‌‌‘নিউজিল্যান্ড’

দেশেই এক টুকরো ‌‌‘নিউজিল্যান্ড’

পাহাড়ি শহর, তবুও নিজস্বতায় জায়গটি একদমই আলাদা। শহরের মাঝে তবুও ইট-পাথরের শহর নয়। পাহাড়ি জনপদ, তবুও সমতল ভূমি! দৃষ্টি সীমানায় শুধু সবুজ আর সবুজ। কোথাও সবুজ ধানক্ষেত, আবার কিছু এলাকা একেবারে উন্মুক্ত, দূরে কিছু বাড়িঘর, আরো দূরে দাঁড়িয়ে আছে সারি সারি উঁচু পাহাড়। এটা যেন অনিন্দ্য সুন্দর প্রকৃতির এক অনবদ্য রূপ। বলছিলাম নিউজিল্যান্ড পাড়ার কথা।

খাগড়াছড়ি শহর থেকে ১.৫ কিলোমিটার দক্ষিণে পানখাই পাড়ার পাশেই পাড়াটি অবস্থিত। পানখাইয়া পাড়া থেকে বেড়িয়ে আপার পেরাছড়া গ্রামের দিকে যাওয়ার রাস্তাটাকে বলে নিউজিল্যান্ড সড়ক। এই এলাকার ল্যান্ডস্কেপটা দেখতে নিউজিল্যান্ডের মতো। তাই স্থানীয় মানুষ এর নাম দিয়েছে নিউজিল্যান্ড পাড়া। এক্ষেত্রে বলা যায় পানখাইয়া পাড়া আর পেরাছড়ার কিছু অংশ নিয়েই পাড়াটি গঠিত। যেন অস্ট্রেলিয়া মহাদেশের এক টুকরো নিউজিল্যান্ড ঠাঁই নিয়েছে খাগড়াছড়িতে।

বছরের যেকোনো সময় এসে ঘুরে যেতে পারেন নিউজিল্যান্ড পাড়ায়। শেষ বিকেলের ঝিরি ঝিরি বাতাস আপনাকে নিমিষেই চাঙ্গা করে তুলবে। এখানকার প্রকৃতিতে গাড় সবুজ পাহাড়, দূরে ঝিরঝির শব্দের ঝর্ণা, ওপরে সুনীল আকাশ, মাঝে মাঝে শুভ্র মেঘ, গোধূলির অস্তমিত লাল সূর্যের আভা সবকিছু মিলেমিশে একাকার হয়ে এক অপার্থিব সৌন্দর্যের জন্ম দিয়েছে। এখানে এক অসাধারণ বিকেল উপভোগ করতে পারবেন আপনি।

নির্দেশনা

ঢাকা থেকে শান্তি, শ্যামলী, হানিফ ও অন্যান্য পরিবহনের বাসে খাগড়াছড়ি যেতে পারবেন। ভাড়া পড়বে ৫২০ টাকা। এছাড়াও বিআরটিসি ও সেন্টমার্টিন পরিবহনের এসি বাস খাগড়াছড়ি যায়। খাগড়াছড়ি শহর থেকে সিএনজি বা অটোতে করে নিউজিল্যান্ড পাড়া যেতে পারবেন, ভাড়া পরবে ১০ টাকার মত। তাই আপনি সাজেক ভ্রমণের প্ল্যান করলে অল্প সময়েই পাড়াটা ঘুরে আসতে পারেন। এছাড়া হাজাছড়া ঝরনাও দেখে নিতে পারেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি