LalmohanNews24.Com | logo

৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দূরত্ব নিশ্চিতে ভোলার জান্নাতুল আরোহীর ব্যতিক্রমী উদ্যোগ

দূরত্ব নিশ্চিতে ভোলার জান্নাতুল আরোহীর ব্যতিক্রমী উদ্যোগ

সারা পৃথিবীতে এখন বড় আতঙ্কের নাম করোনা ভাইরাস(কোভিড-১৯)। এই ভাইরাস ক্রমেই ছড়িয়ে পড়ছে সারা পৃথিবীতে। অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও দিন দিন আক্রান্তের এবং মৃত্যুর সংখ্যা  বাড়ছে। এ রোগের তেমন প্রতিষেধক না থাকায়  সতর্কতা, সচেতনতা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা ভাইরাস প্রতিরোধের একমাত্র উপায়। ইতোমধ্যে সারাদেশে নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া সকল দোকান এবং যানবাহন বন্ধ করে দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় মালামালের দোকানে প্রতিদিনই লোকজন আসা যাওয়া করছে।সেসব জায়গায় সামাজিক দূরত্ব নিশ্চিত  রাখার জন্য প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও কাজ করে যাচ্ছে।
এমন কাজের মধ্যে ভিন্ন রকম উদ্যোগ দেখা গেলো ভোলার স্বেচ্ছাসেবী জান্নাতুল আরোহীর। তার নেতৃত্বে ভোলা সদরের নিত্যপ্রয়োজনীয় দোকানের সামনে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাদা রঙ দিয়ে গোলবৃত্ত এঁকে দেওয়া হয়।
গ্রাহকদের সামাজিক দূরত্ব নিশ্চিত  রাখতে এই উদ্যোগ নেন জান্নাতুল আরোহী। এই কার্যক্রমে তার সাথে সহযোগিতা করেন সাংবাদিক ও স্বেচ্ছাসেবী  মনিরুল ইসলাম,  ছোটন সাহা, স্বেচ্ছাসেবী সাদ্দাম ,  মাহি প্রমূখ ।
শুধু গোলবৃত্তেই তার কার্যক্রম  শেষ নয়। এর আগেও তিনি  সামাজিক সচেতনতার জন্য লিফলেট, মাস্কসহ অন্যান্য উপকরণও বিতরণ করেন। নাস্তার টাকা দিয়েই তিনি নিরলসভাবে এসব কাজ করে যাচ্ছেন।
এ বিষয়ে জানতে চাইলে স্বেচ্ছাসেবী জান্নাতুল আরোহী বলেন, আমি সামাজিক দায়বদ্ধতা থেকে এসব করছি। প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় দোকানে গ্রাহকরা আসে। কিন্তু সেখানে সামাজিক দূরত্ব থাকেনা বললেই চলে। তাই আমি এই উদ্যোগটি নিয়েছি। এছাড়াও এর আগে আমি সামাজিক সচেতনতার জন্য লিফলেট, মাস্কসহ অন্যান্য উপকরণও বিতরণ করেছি।
লালমোহননিউজ/ এইচ.পি
Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি