LalmohanNews24.Com | logo

৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দাম্পত্য জীবন ভালো রাখার কয়েকটি পন্থা

দাম্পত্য জীবন ভালো রাখার কয়েকটি পন্থা

আমাদের ছোট খাট কিছু ভালো অভ্যাস দাম্পত্য জীবন সুখের করতে সাহায্য করে। সম্পর্ক-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে দীর্ঘদিন দাম্পত্য জীবন ভালো রাখার কয়েকটি পন্থা এখানে দেয়া হলো।

সতর্কতা: রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই গ্যাজেট দূরে রাখতে হবে। গবেষণায় দেখা গেছে, সঙ্গীর ফোন আসক্তি অধিকাংশ মানুষকেই পীড়া দেয়। অন্যদিকে, আপনার যখন সঙ্গীর মনোযোগ বেশি প্রয়োজন তখন সে স্মার্ট ফোনের দিকে বেশি মনোযোগ দিলে তা আরো বিরক্তির সৃষ্টি করে। তাই নিজেদের মতো সময় কাটাতে এবং এঁকে অপরের প্রতি সম্মান প্রকাশ করতে রাতে ঘুমাতে যাওয়ার আগে সকল গ্যাজেট দূরে রাখুন।

বিছানায় যাওয়ার সুনির্দিষ্ট সময়: এটা বলা যতটা সহজ কাজে ততটা সহজ নয়। তারপরও চেষ্টা করে করা উচিত। কাজের চাপ বা নানা ঝামেলায় হয়ত সময়মত ঘুমাতে নাও যেতে পারেন। কিন্তু চেষ্টা করা উচিত। দুজনে বাসায় থাকার পরও একজন বিছানায় ঘুমাতে গেলেন আর অন্যজন টেলিভিশনে সিনামা দেখে সময় কাটাবেন এমনটা যেন না হয়। দুজনেই একই সময়ে বিছানায় যাওয়ার চেষ্টা করুন।

ঘুমানোর আগের কিছু নিয়ম: ঘুমানোর আগে দুজনেই পছন্দের টিভি অনুষ্ঠান একসঙ্গে দেখতে পারেন অথবা একান্ত কথা বলে নিজেদের মতো সময় কাটাতে পারেন, ঘুমানোর আগে একে অপরকে ‘শুভরাত্রি’ বলে ঘুমাতে যান। চাইলে দুজনে একসঙ্গে বাইরে হাঁটতে যেতে পারেন অথবা সন্তানকে গল্পের বই পড়ে শুনাতে পারেন। মোট কথা, দুজনেরই ভালো লাগে এমন কোনো কাজে ঘুমাতে যাওয়ার আগে নিজেদের ব্যস্ত রাখুন।

ভালো কিছু কাজ: গবেষকদের মতে, ঘুমাতে যাওয়ার আগে যৌনক্রিয়ায় খুব একটা আগ্রহী না হলেও জড়িয়ে ধরা বা চুম্বন করা থেকে বিরত থাকবেন না।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি