LalmohanNews24.Com | logo

১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০১৮ ইং

দলের মনোনয়নের বাইরে গিয়ে প্রার্থী হলে ‘খবর’ আছে

দলের মনোনয়নের বাইরে গিয়ে প্রার্থী হলে ‘খবর’ আছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নের বাইরে গিয়ে কেউ প্রার্থী হলে তার ‘খবর’ আছে বলে হুশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় আওয়ামী লীগের গণসংযোগে তিনি এ হুশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, এবার কেউ বিদ্রোহ করলে তার খবর আছে। বিদ্রোহ করলে সঙ্গে সঙ্গে বহিষ্কার। কাজেই অপর্কম করবেন না; কারও ব্যাপারে গীবত করবেন না।

আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু হয়, বাইরের শত্রু প্রয়োজন হবে না বলে মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রার্থী হতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না; মশারির মধ্যে মশারি লাগাবেন না।

‘যাকে মনোনয়ন দেয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবেন তাদের মনোনয়নের মার্কা হবে নৌকা।’

নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে, তা দেশের মানুষ একশ বছরেও দেখেনি। এই সাফল্যের সংবাদ ঘরে ঘরে পৌঁছে দেয়ার আহ্বান জানান তিনি।

নির্বাচনী প্রচারে নেমে কোন কোন বিষয়ে খেয়াল রাখা উচিত, সে বিষয়েও নেতাকর্মীদের বিস্তারিত পরামর্শ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আজ শুক্রবার, আজান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। নামাজ ও আজানের সময় খেয়াল করবেন। রাস্তা বন্ধ করে কোনো সভা-সমাবেশ করবেন না।

প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতের ছোটখাটো দোকান যেন নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অন্যথায় লাভের চেয়ে ক্ষতি বেশি হবে বলে মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, প্রচারপত্র বিলি করার সময় মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। মানুষ যাতে কষ্ট না পায়, সেই দিকে দৃষ্টি রাখতে হবে।

তিনি আরও বলেন, চা দোকানে বসে বিএনপিকে নিয়ে সমালোচনা করেন, আপনারা নিজের দলের নেতাকর্মীদের নিয়ে কথার আক্রমণ করেন। নিজের দলের লোককে নিয়ে সমালোচনা করার বদঅভ্যাস ত্যাগ করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের ওপর ভর করে নিরাপদে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি। বিদেশিদের কাছে গিয়ে নালিশসহ কান্নাকাটি করে তাদের কোনো লাভ হয়নি।

বিএনপি ক্ষমতায় এলে ২০০১ সালের মত রক্তপাত হবে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগের স্থানীয় সাংসদ আসলামুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম গণসংযোগে বক্তব্য দেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি