LalmohanNews24.Com | logo

২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দড়িতে ঝুলে পাঞ্জাব থেকে হিমাচল

বিজ্ঞাপন

দড়িতে ঝুলে পাঞ্জাব থেকে হিমাচল

পাঞ্জাবের বিখ্যাত ও পবিত্র শহর কেশরগড় সাহিব থেকে হিমাচল প্রদেশের বিলাসপুর জেলার মাতা নয়না দেবী মন্দির পর্যন্ত যাওয়া যাবে দড়িতে ঝুলে।

শুক্রবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবং হিমাচলের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের মধ্যে সম্পাদিত হয় এই চুক্তি।

এ সময় উপস্থিত ছিলেন পাঞ্জাবের পর্যটনমন্ত্রী নভজ্যোত সিং সিধুও। চুক্তিতে রোপওয়ে তৈরির সময়সীমা ধার্য করা হয়েছে তিন বছর।

নির্ধারিত সময়ে রোপওয়ে তৈরি হয়ে গেলে দুই পবিত্র স্থানের মধ্যে দুরত্ব অনেকটা কমবে এবং তীর্থযাত্রীরা অনেক স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন।

৩.৫ কিমি রোপওয়েটি তৈরির জন্য ব্যয় হবে ২৫০ কোটি টাকা। এর আগেও প্রজেক্টটি তৈরি নিয়ে তৎপর হয়েছিল দুই রাজ্য সরকার।কিন্তু কোনও কারণে সেই পরিকল্পনা বাস্তবায়িত করা যায়নি৷ তাই এদিন চুক্তির পর উচ্ছসিত দেখায় দুই রাজ্যের মুখ্যমন্ত্রীকে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং জানান, আমরা খুশি প্রকল্পের কাজ আবার চালু করতে পেরে। সময়মতো যাতে কাজ শেষ হয় তার জন্য দুই রাজ্য সরকারই তৎপর হবে৷

অপরদিকে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর বলেন, অনেক আগেই প্রকল্পের কাজ শুরু করে এতদিনে শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটা আর হয়নি। আবারও দুই রাজ্য সরকার উদ্দ্যত হয়েছে সেই প্রকল্পকে বাস্তবায়িত করতে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি