LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দগ্ধ রোগীদের আর বিদেশে যেতে হবে না: প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

দগ্ধ রোগীদের আর বিদেশে যেতে হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন থেকে দেশেই পোড়া রোগীদের উন্নত চিকিৎসা হবে। চিকিৎসার জন্য আর তাদের বিদেশে যেতে হবে না।

বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ‘শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, ভবিষ্যতে এই ইনস্টিটিউটে আরও আধুনিক যন্ত্রপাতি আনা হবে। এ ছাড়া এখানে কাজ করা চিকিৎসক ও নার্সদের বিদেশে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, ২০১৫ সালের কথা নিশ্চয়ই আপনাদের মনে আছে এবং ২০১৪ সালের কথা। শুধু নির্বাচন ঠেকানোর নামে হাজার হাজার মানুষকে পুড়িয়ে হত্যা করা। এর পরে আবার ২০১৫-তে। সরকার উৎখাত করবে। খালেদা জিয়াই করল যে, তার বাসা গুলশানে, অফিসও গুলশানে। অফিসে এসে বসে বলল, ঘরে ফিরবে না। আমাদের সরকার উৎখাত না করা পর্যন্ত। এই সরকার উৎখাত না করা পর্যন্ত উনি ঘরে ফিরবেন না। ঘরে বসে তার আন্দোলন কী? মানুষ পুড়িয়ে মারা।

‘এইভাবে আগুন দিয়ে শত শত মানুষ, হাজার হাজার মানুষকে তারা পুড়িয়েছে। প্রায় চার হাজারের মতো মানুষ তারা পুড়িয়েছে। তার মধ্যে পাঁচশ মানুষ মৃত্যুবরণ করেছে। প্রায় তিন হাজার আটশ গাড়ি পুড়িয়েছে।’

শেখ হাসিনা আরও বলেন, আমি আমার সাধ্যমতো, যাদের গাড়ি পুড়িয়েছে, তাদের সাহায্য করেছি। যারা পোড়া, আহত তাদের চিকিৎসার ব্যবস্থা করেছি আমরা।

ওই সময় বার্ন ইউনিটের চিকিৎসক ও নার্সরা যে পরিশ্রম করেছেন, তার জন্য তাদের বিশেষভাবে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমি ধন্যবাদ জানাই, আমাদের বার্ন ইউনিটে সীমিত শক্তি থাকা সত্ত্বেও যেভাবে কষ্ট করে সবাই তাদের চিকিৎসা করেছে এবং এখনো অনেকের চিকিৎসা কিন্তু করতে হচ্ছে।

শেখ হাসিনা বলেন, দগ্ধদের অনেকে এখন কোনো কাজ করে খেতে পারেন না। কাজ করার ক্ষমতা হারিয়ে ফেলেছেন। এখন তারা মুখাপেক্ষী হয়ে দিন কাটাচ্ছেন। আমি আমার সাধ্যমতো তাদের সাহায্য করে যাচ্ছি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি