LalmohanNews24.Com | logo

৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ত্রাণের দাবিতে রাস্তায় গাড়ির সামনে শুয়ে পড়ল মানুষ

ত্রাণের দাবিতে রাস্তায় গাড়ির সামনে শুয়ে পড়ল মানুষ

কুড়িগ্রামের উলিপুরে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেছে। বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে ও রাস্তায় গাড়ির সামনে শুয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কয়েকশ’ নারী-পুরুষ।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উপজেলার দলদলিয়া ইউনিয়নের সরফদি গ্রামের মানুষজন উলিপুর-রাজারহাট সড়ক অবরোধ করে এ দাবি জানান।

পরে সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে আগামীতে সঠিক তালিকা অনুযায়ী ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন।

সরেজমিন গিয়ে জানা গেছে, উলিপুর-রাজারহাট সড়কের সরফদি গ্রামের কয়েকশ’ নারী-পুরুষ বৃহস্পতিবার সকালে জড়ো হয়ে ত্রাণের দাবিতে স্লোগান দেন। এ সময় কোনো যানবাহন এলে তা আটকে দিয়ে রাস্তায় শুয়ে পড়েন তারা।

অবরোধ ও বিক্ষোভে অংশগ্রহণকারী মোস্তাফিজার জানান, পরপর তিন দফায় সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হলেও, তাদের অনেকেই এই সহায়তা পাননি।

আবু মিয়া জানান, আমরা খেয়ে না খেয়ে দিন পার করে দিলেও জনপ্রতিনিধিরা কেউ খোঁজ নিচ্ছেন না।

বিক্ষোভকারীদের অভিযোগ, চেয়ারম্যান-মেম্বাররা স্বজনপ্রীতি করে তাদের নিজস্ব লোকদের রিলিফ দেন।

স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিম রাজু এ ব্যাপারে মোবাইল ফোনে বলেন, ওই ওয়ার্ডের তিন গ্রামের প্রায় ১ হাজার ৮০০ ভোটারের মধ্যে তিন দফায় প্রায় ১০০ জনকে ত্রাণ দেয়া সম্ভব হয়েছে। ওই এলাকার মানুষজনের জাতীয় পরিচয়পত্র নেয়া হয়েছে। পরবর্তীকালে পর্যায়ক্রমে সবাই ত্রাণ পাবেন।

দলদলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সি বলেন, এ এলাকায় কেউ অনাহারী মানুষ নেই। সমস্যা থাকতে পারে। সরকারি ঘোষণা ছিল, বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। এ কারণে সবাই ত্রাণ চায়। অথচ যারা রাস্তায় নেমেছেন, তাদের কারো বয়স্কভাতার কার্ড আছে, প্রতিবন্ধী, ভিজিডিসহ বিভিন্ন সরকারি সহায়তার কার্ড আছে।

তিনি অভিযোগ করেন, ওই ওয়ার্ডের সরফদি কানিপাড়ায় সম্প্রতি আবু নামের একজন ঢাকা থেকে এসে মানুষজনকে উস্কানি দিয়েছেন বলে শুনেছি। এই ইউনিয়নে ৩৯ হাজার মানুষ বসবাস করেন। ৩ দফায় সরকারিভাবে মাত্র ১০ মেট্রিক টন চাল ও ১ মেট্রিক টন আলু বরাদ্দ পেয়েছি। তা ১ হাজার মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এটা চাহিদার তুলনায় অপ্রতুল।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল কাদের বলেন, প্রশাসনের হস্তক্ষেপে সড়ক অবরোধ তুলে নিয়েছে আন্দোলনকারীরা। আগামী বরাদ্দে প্রকৃত লোকজনের নাম তালিকায় থাকবে এই আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি