LalmohanNews24.Com | logo

২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই আগস্ট, ২০২০ ইং

তিন বেলা খেয়ে বেঁচে থাকাটাই ওদের কাছে ঈদের চেয়ে বড় আনন্দ!

তিন বেলা খেয়ে বেঁচে থাকাটাই ওদের কাছে ঈদের চেয়ে বড় আনন্দ!

রাত পোহালেই ঈদ উল আযহা। দেশ ব্যাপী বইছে ঈদ আনন্দ। তবে এই আনন্দ নেই ভোলার লালমোহন উপজেলার বেড়িবাঁধের পাড়ে বাস করা পরিবারগুলোর মাঝে। ঈদ আনন্দের চেয়ে এদের কাছে বড় আনন্দ হচ্ছে তিন বেলা কোনো রকম খেয়ে বেঁচে থাকাটাই!

শুক্রবার সরেজমিনে গিয়ে কথা হয় উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সৈয়দাবাদ এলাকার বেড়িবাঁধের পাড়ে বাস করা নূর নাহারের সাথে। তিনি বলেন, ঈদ আমাদের কাছে তেমন বাড়তি কোনো উপলক্ষ্য নয়। আমরা বছরের অন্যদিনগুলোতে যেমনভাবে দিন পার করি, ঠিক ঈদের দিনেও আমাদের সেভাবে দিন পার হয়। এজন্য ঈদ আমাদের মাঝে বাড়তি কোনো আনন্দ বয়ে আনে না। ঈদ কিভাবে কাটবে তা নিয়ে আমাদের কখনও চিন্তা হয় না। চিন্তা হয় কিভাবে সন্তানদের নিয়ে দিন পার করবো।

নূর নাহারের ১০ বছর বয়সী ছেলে রাজন জানায়, গেলো রোজার ঈদেও আমরা কিছু কিনতে পারিনি। বাবা নদীতে মাছ ধরে। এখন নদীতেও মাছ পাওয়া যাচ্ছে না। তাই এই ঈদেও কিছু কিনতে পারবো না। এমন বহু ঈদেই আমরা নতুন পোশাক ও ভালো খেতে পারিনি।

ঈদে এমন হাল শুধু এই নূর নাহার বা তার ছেলের একার নয়। তাদের মত লালমোহনে এমন শত শত পরিবার আছে, যারা ঈদকে বাড়তি কোনো আনন্দ হিসেবে বরণ করে নেন না। তাদের কাছে ঈদ বছরের অন্যদিনের মতই কেটে যায় নিরবে। কেবল কষ্টগুলো জমা থাকে নিজেদের মাঝে। তবুও তারা পরিবার পরিজন নিয়ে তিন বেলা খেয়ে ভালো থাকার চেষ্টা চালাচ্ছেন অবিরত!

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি