LalmohanNews24.Com | logo

২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

তাপমাত্রা কমছে, বজ্রসহ বৃষ্টি হতে পারে

তাপমাত্রা কমছে, বজ্রসহ বৃষ্টি হতে পারে

গত কয়েকদিনের গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে কমছে তাপমাত্রা, বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সমুদ্র বন্দরসমূহকে ১ নম্বর দূরবর্তী সতর্ক দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট থেকে জানা যায়, রাজশাহীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৫ ডিগ্রী সেলসিয়াস। অন্যদিকে চট্টগ্রামে উত্তাপ সবচেয়ে কম। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ৩১.১ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৫, রংপুরে ৪১.৪, মংমনসিংহে ৩৩.৮, সিলেটে ৩৪.৪, খুলনায় ৪১.৪ ও বরিশালে ৩৬.৬ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাস ও বিশেষ সতর্ক বার্তায় বলা হয়, আজ ঢাকা, মাদারীপুর, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, রাজশাহী, যশোর, বাগেরহাট ও পটুয়াখালী অঞ্চলের উপর দিয়ে বয়ে চলা মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। যার ফলে সারাদেশে দিনের তাপমাত্রা হ্রাস পাবে। এছাড়া ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা, খুলনা ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে কিছু কিছু এলাকায় শিলা বৃষ্টিও হতে পারে।

অতিরিক্ত গরমে শিশু ও বয়োবৃদ্ধের মধ্যে জ্বর, সর্দি-কাশি, নিউমোনিয়া, ডায়রিয়া ও হামসহ পানিবাহিত নানা রোগে আক্রান্ত হচ্ছে। ফলে সরকারি-বেসরকারি হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। তাই এই গরমে স্বাস্থ্য সচেতনতা খুবই জরুরি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি