LalmohanNews24.Com | logo

২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই এপ্রিল, ২০২০ ইং

তজুমদ্দিন হাসপাতালের এক্সরে মেশিন চালু হবে কবে?

তজুমদ্দিন হাসপাতালের এক্সরে মেশিন চালু হবে কবে?

ভোলার তজুমদ্দিন উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সটিতে একটি এক্সরে মেশিন থাকলেও টেকনেশিয়ানের অভাবে মেশিনটি আদৌ চালু না হওয়ায় মারাক্তক দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ রোগীদের। ফলে টেকনেশিয়ান না থাকার কারণে দীর্ঘ প্রায় ১৬ বছর ধরে তালা ঝুলছে এক্সরে কক্ষটিতে।

হাসপাতাল সুত্রে জানা গেছে, ২০০৪ সালের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এক্সরে মেশিন দেওয়া হয় সরকারিভাবে। মেশিনটি আসার পর থেকে টেকনেশিয়ান না থাকায় দীর্ঘ প্রায় ১৬ বছরও এটি চালু করা হয়নি। ফলে এক্সরে কক্ষটিতে ঝুলছে তালা। বর্তমানে মেশিনটির কী অবস্থা তাও জানেনা কর্তৃপক্ষ। তাদের ধারণা যেহেতু এক্সরে মেশিনটি শুরু থেকে অদ্য পর্যন্ত ওপেন করা হয়নি তাই এটি অকেজো হয়েই পড়ে আছে।

এদিকে হাসপাতালে এক্সরে করার কোন ব্যবস্থা না থাকায় জটিল কোন সমস্যায় রোগীদের এক্সরে করার প্রয়োজন হলে ডাক্তারেরা তাদের প্রেরণ করেন বাহিরের কোন ডায়াগনষ্টিকে। ফলে উন্নতমানের এক্সেরে করতে দ্বিগুন অর্থ খরচ করে তাদের যেতে হয় উপজেলা কিংবা জেলা সদরের বিভিন্ন ডায়াগনষ্টিকে। অনেক সময় দূর দুরান্তে গিয়ে সাধারণ রোগীরা বেশি টাকা ব্যায় করে এক্সেরে করতে পারছেন। আর কত দিন পর এক্সরে কক্ষটির তাল খুলবে এ প্রশ্ন সচেতন মহলের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বলেন, টেকনেশিয়ান না থাকায় এক্সরে মেশিনটি চালু করা যাচ্ছেনা। প্রয়োজনে রোগীদের এক্সরে করার জন্য বাহিরে পাঠানো হয় এতে তারা অনেক দূর্ভোগ পোহাচ্ছে। টেকনেশিয়ান চেয়ে বিষয়টি আমি লিখিতভাবে সিভিল সার্জনকে জানাবো।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি