LalmohanNews24.Com | logo

৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০১৯ ইং

তজুমদ্দিনে পোষ্ট অফিসের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান

তজুমদ্দিনে পোষ্ট অফিসের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান

তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর ইউনিয়ন পোষ্ট অফিসের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় মৃত: আব্দুল অদুদ পাটোয়ারীর ছেলে মোঃ কবির জনস্বার্থে বাদী হয়ে ভোলা জেলা প্রশাসক, সচিব ভূমি মন্ত্রণালয় ঢাকা, দূর্ণীতি দমন কমিশন ঢাকা, বিভাগীয় কমিশনার বরিশাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভোলা সহ বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোলা জেলা প্রশাসকের নির্দেশে শুক্রবার সরে জমিন তদন্ত করেছেন শম্ভুপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) মোঃ ইলিয়াছ।

অভিযোগে জানা গেছে, তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর ইউনিয়নের শম্ভুপুর মৌজার এস. এ ৯৪০ খতিয়ানের ১১৫৫ দাগের ২ শতাংশ জমি পোষ্ট অফিসের নামে রেকর্ড বিদ্যমান আছে। এবং একটি ঘর রেকর্ডে অঙ্কিত আছে। তৎকালীন সময়ে জালাল আহম্মদ মাষ্টার পোষ্ট অফিসে কর্মরত ছিলেন। তার মৃত্যুর পর তাহার ছেলে শাহজাহান (মিলন) পোষ্ট মাস্টারের দায়িত্বে নিয়োজিত হন।

বিগত জোট সরকারের সময়ে ক্ষমতার অপব্যবহার করে শাহজাহান (মিলন) পোষ্ট অফিসের ১১৫৫ দাগের উপর ১টি ঘর ভেঙ্গে দুইটি ঘর নির্মাণ করে ১৪/১৫ বছর যাবৎ ভাড়া দিংেয় মিলন নিজে ভোগ করছেন। অভিযোগ রয়েছে শাহজাহান (মিলন) পোষ্ট অফিসের ঘর ভাড়া দিয়ে বৎসরে প্রায় এক থেকে দেড় লাখ টাকা আত্মসাৎ করছে। এবং শম্ভুপুর ইউনিয়নের ডাক ঘরের কার্যক্রম উপজেলার চাঁদপুর ইউনিয়নের আড়ালিয়া মৌজায় শাহজাহান (মিলন) এর নিজ বাড়ীর দরজায় বৈঠক খানায় পোষ্ট অফিসের কাজ চালাচ্ছেন।

বর্তমানে ডাক ঘরের কার্যক্রম প্রায় বন্ধ। অথচ খাসের হাটের হাট বাজারে ডাক ঘর থাকা কালীন শম্ভুপুর, চাচড়া এবং চাঁদপুর সাকিনের মানুষ ডাক ঘরের সেবা নিতেন। বর্তমানে শাহজাহান (মিলন) তার বাড়ীর দরজায় ডাক ঘরটি স্থানান্তর করায় এলাকার মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাছাড়া শম্ভুপুর মৌজার ৯৪০ খতিয়ানের মালিকগণ বাস্তত্যাগী হওয়ায় বর্তমানে উক্ত খতিয়ানের জমি সরকারের (ক) তফসিল ভূমি হিসাবে মালিকানার দাবিতে মোকদ্দমা চলিতেছে।

এব্যাপারে পোষ্ট মাস্টার শাহজাহান (মিলন) জানান, পোষ্ট অফিসের জায়গাটি ১১৫৫ দাগে। আমার ঘরটি ১১৫২ দাগে অবস্থিত।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি