LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ ধরায় ১৯ মৎস্যজীবীর জেল

তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ ধরায় ১৯ মৎস্যজীবীর জেল

ভোলার তজুমদ্দিনে মেঘনায় ২ মাসের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাদে ২১ জেলেকে আটক করেছে প্রশাসন। এসময় ১০ হাজার মিটার জাল ও ২টি নৌকা জব্দ করা হয়। আটককৃত ২১ জেলের মধ্যে ১৯ জেলেকে ১ বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, রবিবার দিবাগত রাত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলাম ও মৎস্য অফিসার আমির হোসেন নেতৃত্বে পুলিশ ও কোষ্টগার্ড যৌথ মেঘনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মলংচড়া সংলগ্ন মেঘনা থেকে মাছ ধরার কাজে ব্যবহিৃত দুটি নৌকা ও ১০ হাজার মিটার কারেন্ট জালসহ ২১ জেলেকে আটক করে।

সোমবার দুপুরে আটককৃত জেলে মোসলে উদ্দিন (২৯), ইসমাইল (৩২), জামাল (২৪), ফরহাদ হোসেন (২০), মালেক (৩০), জিয়াউদ্দিন (২৭), রুহুল আমিন (৩৫), মোঃ ইব্রাহিম (৩৫), হেলাল (২৪), সুজন (২০), হাবিবুল বাশার (২৫), খোকন (৩২), রাছেল (২১), আল-আমিন (২০), হুমায়ুন (২০), সিরাজ (৩৫), মোস্তাফিজ (২৫), মোঃ জামাল উদ্দিন (২৮), জামাল (৩০) প্রত্যেককে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশ্রাফুল ইসলাম। এদিকে বয়স কম হওয়ায় রাজিব (১২) ও সজিব (৯) কে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের নিকট হস্তান্তর করা হয়। বোরহানউদ্দিন ও তজুমদ্দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন বলেন, আটককৃত ১০ হাজার মিটার জাল রাতেই পুড়ে ধ্বংশ করা হয় এবং নৌকা ২টি প্রশাসনে হেফাজতে রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশ্রাফুল ইসলাম বলেন, নিষেধাজ্ঞার ২ মাস যাতে কেউ নদীতে মাছ ধরতে না পারে সেজন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি