LalmohanNews24.Com | logo

৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২০ ইং

তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল

তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল

সমাজিক কাজের অংশ হিসেবে তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল। উপজেলার চাঁদপুর সরকারী স্কুলের দেয়াল ঘেষে গড়ে তোলা হয় এই মানবতার দেয়াল। যেখানে লেখা রয়েছে মানবতার দেয়াল আপনাদের অপ্রয়োজনীয় জিনিস এখানে রেখে যান, আপনার প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান। ছোট এই ঘরটির ভিতরে সারি বদ্ধভাবে রাখা হয়েছে সাট, প্যান্ট, গেঞ্জিসহ শীতবস্র।

খোঁজ নিয়ে জানা গেছে, তজুমদ্দিন চাঁদপুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে এস,এস,সি পাশ করা কিছু তরুন একত্র হয়ে এই উদ্যেগ গ্রহন করে। নিজেদের উদ্যেগে দেয়াল ঘেষে ছোট একটি ঘর তৈরি করে। এখানে সমাজের বৃত্তবানের নিজ উদ্যেগে পুরাতন জামা, কাপড়, প্যান্টসহ বিভিন্ন ধরনের শীতবস্র রেখে যাচ্ছেন আর সমাজের অস্বচ্ছল দরিদ্র শ্রেণির মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস নিয়ে যাচ্ছে। গত কয়েকদিন ধরে মানুষের মধ্যে বেশ সাড়াও জাগে এই মানবতার দেয়াল। কোন পাহারাদার নেই সবাই এটাকে দায়িত্ব নিয়ে আগলে রাখে।

উদ্যেক্তাদের একজন মোঃ ফরহাদ হোসেন বলেন, আমাদের অব্যবহৃত অনেক জিনিস পত্র রয়েছে। যা কিছুদিন ব্যবহার করার পর এদিক সেদিক ফেলে রাখি, যা হতে পারে অন্যের প্রয়োজন। তাই মানবতার দেয়ালের মাধ্যমে যাতে আমাদের সমাজের গরিব অস্বচ্ছল মানুষগুলো তাদের চাহিদা মেঠাতে পারে। এসব চিন্তা করে সামাজিক কাজের অংশ হিসেবে এই উদ্যেগ নেওয়া হয়।

চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোফাজ্জল হোসেন বলেন, একদিকে মানুষ তার অপ্রয়োজনীয় জামা-কাপড় রেখে যাচ্ছেন অন্যদিকে সমাজের গরিব মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস নিয়ে যাচ্ছেন এটা আমার খুবই ভালো লাগছে। একজন অসহায় মানুষের পাশে দাড়ানোর তরুনদের যে চিন্তা ভাবনা তা যদি অব্যাহত রাখা যায় তাহলে সমাজে অনেক কিছু বদলে যাবে। আমি আমার বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদেরও এ কাজে উৎসাহ দিব।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি