LalmohanNews24.Com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

তজুমদ্দিনে কোষ্টগার্ডের কান্ড: চলাচলের রাস্তায় বেড়া, ১১ পরিবারের মানবেতর জীবন-যাপন

এম. নয়ন এম. নয়ন

তজুমদ্দিন উপজেলা প্রতিবেদক

প্রকাশিত : নভেম্বর ২৮, ২০২০, ২০:২১

তজুমদ্দিনে কোষ্টগার্ডের কান্ড: চলাচলের রাস্তায় বেড়া, ১১ পরিবারের মানবেতর জীবন-যাপন

ভোলার তজুমদ্দিনে চলাচলের একমাত্র রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দিয়েছে কোষ্টগার্ড। এতে ৫দিন ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছে ওই এলাকায় বসবাসরত ১১ টি পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়াডের শশীগঞ্জ গ্রামে।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, তজুমদ্দিন টু ছোট ডাওরী সড়কের শশীগঞ্জ গ্রামের কোষ্টগার্ড অফিসের পিছনে ১৪/১৫ বছর যাবত বসবাস করে আসছে নদী ভাঙ্গনের শিকার ১১ টি পরিবার। তাদের নিজস্ব জমি না থাকায় তারা সরকারী পরিত্যাক্ত জমি দিয়ে ৪/৫ লক্ষ টাকা খরচ করে চলাচলের জন্য একটি রাস্তা বের করেন। কিন্তু হঠাৎ গত বুধবার কোষ্টগার্ড সরকারী সার্ভেয়ার দিয়ে তাদের জমি মাপঝোপ করে চলাচলের রাস্তাটি মশারী জাল দিয়ে বেড়া দিয়ে দেন। এতে অফিসের পিছনে বসবাস করা ১১ টি পরিবারের অর্ধশত লোকজন অবরুদ্ধ হয়ে পড়ে স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে ভোক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আনছারুল হক পাটওয়ারী বলেন, এই রাস্তাটি দিয়ে আমি প্রায় ১৪/১৫ বছর চলাচল করে আসছি। কিন্তু গত বুধবার কোষ্টগার্ড রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দেওয়ায় আমরা ১১ টি পরিবার অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছি। একমাত্র রাস্তা বন্ধ হওয়ায় একপ্রকার বাড়ির ভিতরেই থাকতে হচ্ছে সারাদিন।

কোষ্টগার্ডের ভোলা সরকারী নম্বরে ফোন দিলে রিসিভ না করায় তাদের বক্তব্য নেয়া যায়নি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি