LalmohanNews24.Com | logo

২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

তজুমদ্দিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনঃ ৩ প্রার্থীর গন-সংযোগে মুখরিত নির্বাচনীয় মাঠ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০৭, ২০১৮, ১৯:৫১

বিজ্ঞাপন

তজুমদ্দিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনঃ ৩ প্রার্থীর গন-সংযোগে মুখরিত নির্বাচনীয় মাঠ

শরীফ আল-আমীন, তজুমদ্দিন প্রতিবেদকঃ আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের পর থেকে কোমড় বেধে মাঠে নেমেছেন প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিরামহীনভাবে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তারা। ৩ প্রার্থীর গন-সংযোগ আর উঠান বৈঠকের মধ্যে দিয়েই দিন দিন মুখরিত হয়ে উঠছে নির্বাচনীয় মাঠ।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে বড় দুই দল আ’লীগ ও বিএনপির দলীয় প্রার্থী এবং স্বতন্ত্রসহ ৪ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করে। গত সোমবার ভোলা রির্টানিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাছাই বাছাই শেষে ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করে রির্টানিং অফিসার।

প্রার্থীরা হলেন আ’লীগের দলীয় প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, বিএনপির দলীয় প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির সহ-সভাপতি গোলাম মোস্তফা মিন্টু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন দুলাল।

এদিকে মনোনয়ন পত্র বৈধ ঘোষণা হওয়ার পর পরেই বসে নেই প্রাথীরা। নিজেদের বিজয় নিশ্চিত করতে দিন রাত উপজেলার ৫ টি ইউনিয়নের গ্রাম গঞ্জ হাট বাজার চষে বেড়াচ্ছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত গন-সংযোগ আর উঠান বৈঠকের মধ্যে দিয়েই নির্বাচনীয় মাঠ উত্তপ্ত হয়ে উঠছে। কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। কেউ হচ্ছেন উপজেলা চেয়ারম্যান এই নিয়ে জল্পনা কল্পনারও শেষ নেই ভোটারদের মাঝে। গ্রাম গঞ্জ থেকে শুরু করে হাট বাজার সবত্রে চলছে নির্বাচনীয় আলোচনা।

বুধবার সকাল থেকে আ’লীগের দলীয় প্রার্থী ফজলুল হক দেওয়ান দলীয় নেতা কর্মীদের নিয়ে ইয়াছিন গঞ্জ বাজার, শম্ভুপুর খাসের হাট, শিবপুর, মুচিবাড়ির কোনা, চাঁচড়া, চৌমহনীসহ বিভিন্ন স্থানে গন-সংযোগ করে। উপজেলা আ’লীগের এই নেতার মাঠে রয়েছে বেশ জনপ্রিয়তা। তিনি বোরহানউদ্দিন উপজেলার মির্জাখালু ১৯৬৯ সালে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। বিভিন্ন সময়ে বোরহানউদ্দিন ও মির্জাখালু আঞ্চলিক শাখার ছাত্রলীগ ও যুবলীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ১৯৯৭ সালে তজুমদ্দিন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক, ২০০৫ সাল থেকে সিনিয়র সহ-সভাপতি এবং ২০১৪ সাল থেকে বর্তমান পর্যন্ত উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছে। এছাড়া শম্ভুপুর ইউনিয়ন থেকে ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হয়। ১৯৯২ সালে প্রথম শম্ভুপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে বেশ সুনাম অর্জণ করেন। সর্বশেষ ২০১৫ সালে শম্ভুপুর ইউনিয়ন থেকে আ’লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ব্যাপক ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন।

অন্যদিকে বিএনপির দলীয় প্রার্থী চাঁদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা মিন্টু গতকাল দিনভর চাঁচড়া ইউনিয়নের আনন্দ বাজার, কাটাখালী, ইউনিয়ন পরিষদ, দক্ষিণ খাসের হাট, হাজীর হাট সহ বিভিন্ন স্থানে গন-সংযোগ করে। এসময় তার সাথে উপজেলা ও ইউনিয়নের পর্যায়ের দলের বিভিন্ন নেতা কর্মীরা ছিলেন। তিনি বলেন আমার মাঠে বেশ জনপ্রিয়তা রয়েছে। আশা করি আমি ব্যাপক ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হবো।

অন্যদিকে দল থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন দুলাল। তিনিও নির্বাচনীয় মাঠে বেশ সাড়া জাগাতে সকাল থেকে রাত পর্যন্ত হাট বাজার ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন স্থানে গন-সংযোগ ও নির্বাচনীয় বৈঠক চালিয়ে যাচ্ছেন।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি