LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

তজুমদ্দিনের খাসের হাট বাজারে অগ্নিকান্ডে ৮ দোকান পুড়ে ছাঁই।। কোটি টাকার ক্ষয়ক্ষতি

তজুমদ্দিনের খাসের হাট বাজারে অগ্নিকান্ডে ৮ দোকান পুড়ে ছাঁই।। কোটি টাকার ক্ষয়ক্ষতি

শরীফ আল-আমীন, তজুমদ্দিনঃ তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর খাসের হাট অগ্নিকান্ডে ৮ টি ব্যাবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানায়। গতকাল সোমবার দিবাগত রাত ১২ টার দিকে বৈদ্যুতিক সট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে প্রাথমিক ভাবে ধারনা করছে স্থানীয়রা।

স্থানীয়দের কাছ থেকে জানা জানা গেছে, সোমবার (১২ ফেব্রুয়ারী) দিবাগত রাত ১২ টার দিকে বাজারের পশ্চিম মাথায় নাজিমের ইলেট্রনিক্স দোকানের বৈদ্যুতিক সটসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তজুমদ্দিন ফায়ার সার্ভিস ও লালমোহন ফায়ার সার্ভিস কর্মিরা এসে প্রায় ৪-৫ ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

এর মধ্যে সুমনের কসমেটিক্স, বেল্লালের কীটনাশক, নাজিমের ইলেকট্রনিক্স, আলামের চায়ের দোকান, রিয়াজ স্টোর, প্রদিপের চায়ের দোকান, লক্ষনের সেলুন, ইউছুপের ইলেকট্রনিক্সের দোকান দোকান পুড়ে ছ্ইা হয়ে যায়। এছাড়া অলি উদ্দিনের মোবাইলের দোকান ও রহমান স্টোরসহ বেশ কয়েকটি দোকানের আংশিক ক্ষতির শিকার হয়।

খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী অফিসার জালাল উদ্দীন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা আলম সাজু, থানা ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ ফারুক আহম্মদ, শম্ভুপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান।

উপজেলা নির্বাহী অফিসার জালাল উদ্দীন বলেন, আমি অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি প্রাথমিক ভাবে জেলা প্রশাসক মহোদয়কে জানায়। ক্ষয়ক্ষতি নির্ধারন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা প্রস্তুতের কাজ চলছে।

থানা অফিসার ইনচার্জ মোঃ ফারুক আহম্মদ বলেন, খবর পেয়ে রাতেই আমি তজুমদ্দিন ও ভোলা ফায়ার সার্ভিসে খবর দেই এবং যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।

তজুমদ্দিন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আরিফুর রহমান বলেন, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। আগুন নিয়ন্ত্রনে আমাদের সাথে যোগ দেয় লালমোহন ও বোরহান উদ্দিন ফায়ার সার্ভিস কর্মীরাও।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি