LalmohanNews24.Com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ ইং

ঢাকায় লালমোহনের নোমানের কাণ্ড

ঢাকায় লালমোহনের নোমানের কাণ্ড

রাজধানীতে মোবাইল চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা পেশাদার মোবাইল চোর সিন্ডিকেটের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

এদেরই একজন আব্দুল্লাহ আল নোমানের বাড়ি ভোলার লালমোহনে। শীতকালের তিন মাস তার জীবিকা চলে বিভিন্ন অনুষ্ঠান গান গেয়ে। বছরের বাকি ৯ মাস তার আয়-রোজগারের একমাত্র পথ মোবাইল চুরি। গত দেড় বছরে নোমান প্রায় সাড়ে সাতশ’ মোবাইল চুরি করেছে বলে জানিয়েছে পুলিশ।

গত ৪ অক্টোবর, রবিবার সকালে সৈয়দ আরিফ হোসেন নামের এক ব্যক্তির দুটি মোবাইল চুরি যায়। পরে তিনি থানায় অভিযোগ দিলে শুরু হয় তদন্ত। প্রযুক্তির সহায়তায় নোমানকে গ্রেপ্তার করে পুলিশ।

সৈয়দ আরিফ হোসেন বলেন, ‘সেল ফোনে ব্যবহৃত নাম্বারে ফোন দিলে খোলা পাওয়া যায়। চোর ফোনটি রিসিভ করে আমার কাছে টাকা দাবি করে।’

পরে জিজ্ঞাসাবাদে ধৃত নোমান জানান, বছরের ৯ মাস মোবাইল চুরি করেই জীবিকা চলে তার। চুরি করা মোবাইলগুলো গুলিস্তানের হানিফ নামে একজনের কাছে বিক্রি করেন তিনি।

এ বিষয়ে রাজধানীর নিউমার্কেট জোনের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার আবুল হাসান বলেন, ‘গত দেড় বছরে সে প্রায় সাড়ে সাতশত মোবাইল ফোন চুরি করেছে। সে ওই চোরাই ফোন গুলিস্তানে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেয়, পরে সে সেগুলো আলাদাভাবে বিক্রি করে থাকে।’

চুরি যাওয়া ফোনগুলো যারা কেনেন, তারা সরাসরিই ফোনগুলো বিক্রির চেষ্টা করেন। তবে যেসব মোবাইলের লক খুলতে সমস্যা হয় সেগুলোর বিভিন্ন পার্টস খুলে আলাদা আলাদাভাবে বিক্রি করা হয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি