LalmohanNews24.Com | logo

২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

টি-টোয়েন্টি সিরিজেও বড় ব্যবধানে হার টাইগারদের

টি-টোয়েন্টি সিরিজেও বড় ব্যবধানে হার টাইগারদের

হ্যামিল্টনের সেডন পার্কে প্রথম টি-২০ ম্যাচে ডেভন কনওয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশকে ২১১ রানের বিশাল লক্ষ্য দেয় কিউইরা।

শেষ ৫ ওভারে ৮১ রান সংগ্রহ করে কনওয়ে ও গ্লেন ফিলিপের জুটি। এ বিশাল লক্ষ্য পাড়ি দিতে পারেননি বাংলাদেশের ব্যাটম্যানরা। কিউইদের ২১১ রানের লক্ষ্য তাড়ায় ১৪৪ রানেই থেমে গেছে বাংলাদেশ।

হ্যামিল্টনে টস জিতে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ২১০ রান তুলে স্বাগতিকরা। বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি শুরু হয়। ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রানে থেমে যায় টাইগারদের ইনিংস।

টস হেরে অবশ্য শুরুটা ভালো করেছিল টাইগাররা। প্রথম ওভারেই নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন অভিষিক্ত স্পিনার নাসুম আহমেদ। ওভারের ষষ্ঠ বলে কিউই ওপেনার ফিল এলেনকে শূন্য রানে ফেরান তিনি। সরাসরি ভেঙে দেন তার উইকেট।

পরে আরেক ওপেনার মার্টিন গাপটিলকেও আউট করেন এই বাঁহাতি। নিজের তৃতীয় ও দলীয় সপ্তম ওভারে ২৭ বলে ৩৫ রানের ইনিংস খেলে সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন গাপটিল।

দুই ওপেনারকে হারিয়ে বিধ্বংসী হয়ে ওঠেন তিনে ও চার নম্বরে নামা দুই কিউই ব্যাটসম্যান। বিশেষ করে ওয়ানডে সিরিজসেরা ডেভন কনওয়ে বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন। উইল ইয়ংকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬০ বলে ১০৫ রান করেন কনওয়ে।

৩০ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৫৩ রান করে ইয়ং মেহেদি হাসানের বলে আউট হন। তবে কনওয়ে চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপসকে নিয়ে আরও ৫২ রান করেন। শেষ পর্যন্ত কনওয়ে ৫২ বলে ৯২ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ১১টি চার ও ৩টি ছক্কা ছিল। আর ১০ বলে ২৪ করেন ফিলিপস। নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড করে ২১০ রান।

২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও ব্যর্থতার বৃত্তে বন্দী লিটন ও সৌম্য। টিম সাউদির বলে সাজঘরে ফেরেন লিটন (৪)।

নিউজিল্যান্ড সফরে প্রথমবার সুযোগ পাওয়া নাঈম ভালো কিছুর আশা দেখালেও ইনিংস বড় করতে পারেননি। নাঈম লোকি ফার্গুসনকে চার মারার পর তার বলেই এলবিডব্লিউ হন ২৭ রানে। ১৮ বলে ৫ চারে নাঈম ঝড়ো ইনিংসটি সাজান। ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে ইস শোধি তুলে নেন ২ উইকেট। সৌম্যকে (৫) ফিরতি ক্যাচে তালুবন্দি করার পর মিথুনকে বোল্ড করেন শোধি। সুইপ করতে গিয়ে বল মিস করে মিথুন ৪ রানে বোল্ড হন।

পাওয়ার প্লে’তে ৪ উইকেট হারানোর পর ইশ শোধির এক ওভারে বাংলাদেশ হারায় মাহমুদউল্লাহ রিয়াদ ও মাহেদী হাসানের উইকেট। প্রথম ১০ ওভারে ৭৬ রান তুলতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। সপ্তম উইকেট জুটিতে সাইফ উদ্দিন ও আফিফ হোসেন ৬৩ রানের জুটি গড়েছেন। ৩৭ বলে তাদের জুটির ৫০ রান পূর্ণ হয়। ৩৩ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরেন আফিফ হোসেন।

এরপর দলীয় ১৩৩ রানে শরিফুল ইসলাম (৫) এর উইকেট হারায় বাংলাদেশ। মোহম্মদ সাইফুদ্দিন ৩৪ বলে ৩৪ রান করে অপরাজিত ছিলেন। বাংলাদেশ তাদের নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে। একই সঙ্গে ৬৬ রানের বড় ব্যবধানে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো টাইগাররা।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি