LalmohanNews24.Com | logo

৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে মে, ২০১৯ ইং

জিতলে মদের দাম অর্ধেক!

জিতলে মদের দাম অর্ধেক!

লোকসভা নির্বাচনের ডামাডোলে ব্যস্ত ভারত। ভোটারদের নিজের দলে ভেড়াতে প্রার্থীরা কথার ফুলঝুড়ি নিয়ে বসেছেন। যে যেভাবে পারছেন ভোটারদের আকৃষ্ট করতে চেষ্টা করছেন। প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিচ্ছে দেশটির রাজনৈতিক দলগুলো।

এরইমধ্যে মজার, অবান্তর বা হাস্যকর ইশতেহার নিয়েও আসছেন কেউ কেউ। ভারতে এবার এমনই এক ইশতেহার প্রকাশ করল সদ্যগঠিত এক রাজনৈতিক দল। নির্বাচনে জিতলে মদের দাম অর্ধেক করার প্রতিশ্রুতি দিয়েছে দলটি। দিল্লির একটি আসন থেকে এবার লড়াই করছে সাঁঝি বিরাসত পার্টি নামের ওই দলটি। দলটির প্রার্থী অমিত শর্মা।

দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে লড়ছেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে হারানোই তার মূল লক্ষ্য। তার নির্বাচনী প্রতীক আপেল। ভোটার আকৃষ্ট করতে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ইশতেহার প্রকাশ করেছেন তিনি। যাতে রয়েছে অদ্ভত সব প্রতিশ্রুতি।

ওই ইশতেহারে যেসব প্রতিশ্রুতি রয়েছে তার মধ্যে কয়েকটি বেশ অবাক করার মতো। সেখানে লেখা হয়েছে, ভোটে জিতলে মদের দাম অর্ধেক করে দেয়া হবে। ঈদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে একটি করে ছাগল দেওয়া হবে । প্রত্যেক নারীকে বিনামূল্যে দেয়া হবে সোনার গয়না। কন্যাসন্তান জন্ম নিলেই সেই পরিবারকে ৫০ হাজার টাকা দেয়া হবে।

এ ছাড়াও রয়েছে আরও কিছু অবাস্তব প্রতিশ্রুতি । সেগুলো হলো- প্রত্যেক তরুণকে বিনামূল্যে পিএইচডি পর্যন্ত শিক্ষার ব্যবস্থা করা হবে। মেয়েদের বিয়ের সময় আড়াই লাখ টাকা অনুদান। বেসরকারি হাসপাতালে ১০ লাখ টাকা পর্যন্ত চিকিৎসার ব্যবস্থা করা।

সাঁঝি বিরাসত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে লড়ছেন অমিত শর্মা। দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে হারানোই তার মূল লক্ষ্য। তার নির্বাচনী প্রতীক আপেল।

আগামী ১২ মে ভোটগ্রহণ হবে দিল্লি উত্তর-পূর্ব আসনে। ভোটের আগেই এমন আজব ইশতেহার প্রকাশের পর রীতিমতো হাসির খোরাক হয়ে উঠেছেন ওই প্রার্থী।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি