LalmohanNews24.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

জাফর ইকবাল’র উপর হামলার প্রতিবাদে ভোলা প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০৬, ২০১৮, ১৪:৩৩

জাফর ইকবাল’র উপর হামলার প্রতিবাদে ভোলা প্রেসক্লাবের মানববন্ধন

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ লেখক অধ্যাপক ডঃ জাফর ইকবাল’র  ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে ভোলা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদসভা করা হয়েছে।মঙ্গলবার (০৬) মার্চ ভোলা জেলা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,ভোলা প্রেসক্লাবের আহ্বায়ক এম এ তাহের ,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলারকন্ঠের সম্পাদক এম হাবিবুর রহমান,ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন ( বিপ্লব),ভোলা প্রেক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সামসুল আলম মিঠু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন,ভোলা জেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক আবিদুল আলম, ভোলা জেলা জুয়েলার্স সমিতির সভাপতি অবিনাস নন্দিনী,ভোলা লেডিস ক্লাবের সাধারন সম্পাদক খাদিজা আক্তার স্বপ্না সহ অনলাইন,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন পেশাজীবির মানুষ।

বক্তব্যে বক্তারা বলেন, অধ্যাপক জাফর ইকবাল বিশেষ করে তরুণ-কিশোরদের মেধা মনন গঠনের ক্ষেত্রে তার লেখার মধ্য দিয়ে যে করে যাচ্ছেন।তা বন্ধ করতেই এ হামলা হয়েছে। শিক্ষার্থীদের পাঠক্রমে প্রগতিবাদী দর্শনের প্রতিফলন না হলে এ সব হামলা আরও বাড়তে থাকবে। দেশ সঙ্কটে পড়লে তার কাছে পরামর্শ চাওয়া হয়।

তারই জীবন যখন অনিরাপদ তখন সাধারণদের জীবনের নিরাপত্তার কথা ভাবাও যায় না। তারা জাফর ইকবালের দ্রুত সুস্থতা কামনা করেন এবং মূল অপরাধ চক্রকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ফয়জুল হাসান নামে এক যুবক। পরে শিক্ষার্থীরা তাকে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি