LalmohanNews24.Com | logo

৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জাতী গড়ার কারিগরই ফাঁকিবাজ: লালমোহনে জাল সনদে প্রভাষক!

বিজ্ঞাপন

জাতী গড়ার কারিগরই ফাঁকিবাজ: লালমোহনে জাল সনদে প্রভাষক!

ভোলার লালমোহনে জাল সনদ দিয়ে মো. আব্বাস উদ্দিন নামের এক ব্যক্তি কলেজে প্রভাষক হওয়ার চেষ্টা করছেন। উপজেলার আলহাজ্ব নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ে ওই ব্যক্তি বিবিএ পরীক্ষার জাল সদনপত্র দিয়ে ব্যবস্থাপনা বিষয়ে দীর্ঘদিন চাকুরী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মো. আব্বাস উদ্দিন প্রথমে ওই কলেজে কেরানী পদে চাকুরী করলেও পরে আমেরিকা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় হতে বিজনেস ষ্টাডি বিভাগ হতে ২০১০ ইং সালে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন (বিবিএ) ব্যবস্থাপনা বিষয়ে পাশের একটি সার্টিফিকেট কলেজে দিয়ে ব্যবস্থাপনা বিষয়ে দীর্ঘদিন যাবৎ চাকুরী করছেন। কিন্তু বিষয়টি কলেজ কর্তৃপক্ষের সন্দেহ হলে, ওই কলেজ থেকে আমেরিকা বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে আব্বাস উদ্দিনের সনদ যাছাইয়ের জন্য একটি আবেদন করেন।

ওই আবেদনের জবাবে আমেরিকা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলহাজ্ব নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের কলেজের অধ্যক্ষ বরাবর পাঠানো এক চিঠিতে জানিয়েছে, মোঃ আব্বাস উদ্দিন সে কলেজের কোনো শিক্ষার্থী নয়। আর যে সনদ কলেজে দাখিল করেছে তা সম্পন্ন ভূয়া। যদি আব্বাস উদ্দিনের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষ কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করে সে বিষয়েও আমেরিকা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহযোগিতা করবে বলেও জানান।
এবিষয়ে আব্বাস উদ্দিনের বক্তব্যের জন্য ফোন দিলে সে সাংবাদিকদের বলেন, যদি আমার সার্টিফিকেটে কোনো সমস্যা হয়, সেটা কর্তৃপক্ষ দেখে ব্যবস্থা নিবে। আপনাদের সমস্যা কি?

এ ব্যাপারে আলহাজ্ব নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ জাকির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আব্বাস উদ্দিনের সার্টিফিকেট আমাদের সন্দেহ হলে আমরা তা ওই কলেজে যাচাইয়ের জন্য পাঠাই। কলেজ কর্তৃপক্ষ আব্বাস উদ্দিনের সনদ ভূয়া বলে জানান। তবে বিষয়টি কলেজ কমিটিকে জানিয়েছি। আশা করছি খুব শিগগিরই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইচ.পি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি