LalmohanNews24.Com | logo

২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং

‘জরিমানার ভয়ে নয়, হেলমেট পরুন পরিবারকে ভালোবেসে’

‘জরিমানার ভয়ে নয়, হেলমেট পরুন পরিবারকে ভালোবেসে’

‘জরিমানার ভয়ে নয়, হেলমেট পরুন পরিবারকে ভালোবেসে’ এমন স্লোগান নিয়ে নানা জনসচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছে লালমনিরহাট পুলিশ। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারে উৎসাহিত করতে ট্রাফিক বিভাগের উদ্যোগে কিছুদিন ধরেই এসব কার্যক্রম চালাচ্ছে জেলা পুলিশ।

জেলার বিভিন্ন সড়কগুলোতে পুলিশ সদস্যরা হেলমেট ব্যবহার না করা মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে নিয়মিত মামলা ও জরিমানা আদায় কার্যক্রম চালিয়ে আসছে।

সোমবার বিকেলে বৈরি আবহাওয়ার মধ্যেই পুলিশ সুপার এস এম রশিদুল হক নিজেই জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় এলাকায় এই অভিযানের নেতৃত্ব দেন। এ সময় তিনি ট্রাফিক সদস্যদের নিয়ে হেলমেট পরিধান করা মোটরসাইকেল আরোহীদেরকে উৎসাহিত করতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। যারা হেলমেট পরেননি তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা ও জরিমানা আদায়ের নির্দেশ দেন। এছাড়া তিনি জনসচেতনতা বাড়াতে মোটরসাইকেল আরোহী এবং জনসাধারণের মাঝে ট্রাফিক আইন মেনে চলাসহ কয়েক দফা পরামর্শ সম্বলিত লিফলেট বিতরণ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) হাসান ইকবাল চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আলিফ উদ্দিন, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মোক্তারুল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আলমসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারে উৎসাহিত করতে জেলা পুলিশের ফেসবুক আইডি থেকে মাঝে মধ্যেই দেয়া হচ্ছে নানা সচেতনতামূলক পোস্ট।

এব্যাপারে পুলিশ সুপার এস এম রশিদুল হক সাংবাদিকদের বলেন, সড়ক দুর্ঘটনাগুলোর একটি উল্লেখযোগ্য সংখ্যক দুর্ঘটনার শিকার হন মোটরসাইকেল আরোহীরা। যাদের অধিকাংশই শুধুমাত্র হেলমেট পরিধান না করার কারণে দুর্ঘটনার শিকার হয়ে মারা যান। সাম্প্রতিক সময়ে মোটরসাইকেল আরোহীরা হেলমেট পরিধান না করায় দুর্ঘটনার শিকার হয়ে সড়কে বেশকিছু প্রাণহানির ঘটনা ঘটেছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যের নির্দেশে রংপুর বিভাগে একযোগে মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরিধানে উৎসাহিত করার কার্যক্রমের অংশ হিসেবে এই কর্মকাণ্ড চালানো হচ্ছে এবং এই কার্যক্রম চলমান থাকবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি