LalmohanNews24.Com | logo

২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ছোট্ট রিয়ার চোখ অপারেশনের সব খরচ দিবেন লালমোহনের ইউএনও রুমি

ছোট্ট রিয়ার চোখ অপারেশনের সব খরচ দিবেন লালমোহনের ইউএনও রুমি

মোসা. রিয়া বেগম। বয়স (৮)। ৩ বছর যাবত চোখের নেত্রনালীতে ঘা হওয়ার কারণে চোখ দিয়ে অজোরে পানি ও পুঁজ ঝড়তে থাকে রিয়ার। রাতে ঘুমাতেও পারে না ঠিক-ঠাক মত। রিয়ার বাবা রিয়াজ। পেশায় ছিলেন একজন জেলে। তাই সংসারে ১২ মাসই লেগে থাকতো অভাব। অভাবের কারণে মেয়ের চিকিৎসাটুকুও করাতে পারেনি তিনি। এরই মধ্যে গত ৯ মাস আগে নদীতে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতে প্রাণ হারান তিনি। তখন সংসার পরিচালনার তাগিদে রিয়ার মা আমেনা বিবি বেচে নেন মানুষের বাসায় ঝিয়ের কাজ। তা দিয়ে কোনো মতে সংসার চালান রিয়ার মা। তবে দু-বেলা খেতে পারলেও মাথা গোঁজার ঠাই নেই রিয়া ও তার মা আমেনা বিবির।

তারা থাকেন লালমোহন উপজেলার সাজী চৌমুহী এলাকার গোফর হাওলাদার বাড়ির একজনের ঘরে। যার কারণে আমেনা বিবি মেয়েকে পাঠিয়ে দেন নানী বিউটির কাছে। নানী বিউটি বেগমও অস্বচ্ছল। নাতনী রিয়াকে নিয়ে এখন বিউটি বেগমও মহা বিপদে। চোখের ঘায়ের কারণে রাতে ব্যাপক চিৎকার করতে থাকে রিয়া। যার জন্য বৃহস্পতিবার দুপুরে নাতনী রিয়াকে সঙ্গে নিয়ে একটু সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান রুমির অফিসে আসেন তিনি। রিয়ার চোখের অবস্থা দেখে ইউএনও হাবিবুল হাসান রুমি তার চোখ অপারেশনের সকল দায়িত্ব বহন করেন।

রিয়ার নানী বিউটি বেগম বলেন, আমার নাতনীকে নিয়ে অনেক কষ্ট হচ্ছে। রাতে সে ঘুমাতে পারে না ঠিক মত। চোখ দিয়ে পানি আর পুঁজ পড়ে। যার জন্য ইউএনও স্যারের কাছে আসি সহযোগিতার জন্য। স্যার রিয়ার অবস্থা দেখে তার চোখ অপারেশনের সকল দায়িত্ব বহন করেছেন। এতে আমি অনেক খুশি। আমি স্যারের জন্য দোয়া করি। স্যার যেনো অনেক বড় হন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি বলেন, একজন বৃদ্ধা মহিলা তার নাতনীর চোখ অপারেশন করাতে আমার কাছে সহযোগিতার জন্য আসে। তখন আমি ছোট্ট রিয়ার চোখের অবস্থা দেখে তার চোখ অপারেশনের জন্য যত খরচ প্রয়োজন হয় তা বহন করার আশ্বাস প্রদান করি। খুব শিগগিরই আল্লাহর রহমতে তার চোখের অপারেশন করা হবে। আর অসহায় মানুষদের জন্য আমার এই প্রচেষ্টা সব সময় অব্যাহত থাকবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি