LalmohanNews24.Com | logo

১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

শিপুফরাজী।।

তীব্র শীতে কাঁপছে চরফ্যাসন ও মনপুরা উপজেলার দূরবর্তী বিচ্ছিন্ন চরাঞ্চলের হাজার হাজার মানুষ । একটু উষ্ণতার পরশ পেতে তাকিয়ে আছে এই অসহায় মানুষগুলি। এসব মানুষ দের নিরাশ করেননি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব জনাব মেজবাহ উদ্দিন । তিনি তার মায়ের নামে করা ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে শীতবস্ত্র নিয়ে দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে ।

ছাবেরা ফাউন্ডেশনের কর্মীরা চরফ্যাশন উপজেলা সদরেরর ইউনিয়ন জিন্নাগড়ে ছাবেরা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সামনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নর-নারীদেও মাঝে ৫ হাজার কম্বল বিতরণ করেছে ।

শীতবস্ত্র পেয়ে চর শিকদারের ময়ফুল বেগম (৭০) বলেন, “আমরা নদীর পারের মানুষ। এই হানে শীত বেশী। নাত নতনী নিয়া কোন রহম বাইচ্ছা আছি”। গত দুইটি প্রাকৃতিক দুর্যোগ ময়ফুল বেগমের ঘরটিও বন্যার পানিতে বেসে যায়। অর্থের অভাবে ঘরটিকে আর তোলা হয়নি। কোন মতে ঝুপরি পেতে খাস জমিতে পরে আছে। ময়ফুলের শীত বস্ত্র বলতে পুরান কাপরের তৈরী ছেড়া বেরা দুটি কাঁথা। রাতে কোন মতে এ দিয়েই ৪ নাতনী কে নিয়ে রাত কাটায়। সকালে খরের স্তুপে আগুন দিয়ে শীত নিবারনের চেষ্টা করে। ময়ফুলের আকুতি দেশের রাজার ভোট অইয়া গেছে। তার পরও আমাগো কেউ দেখতে আইলনা ।

শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সচিব জনাব মেজবাহ উদ্দিন সাহেবর বড় ভাই জনাব ফারুক মিয়া। এসময় তিনি বলেন, প্রতি বছরের মতো এই বছরও গরিব অসহায় শীতার্তদের কথা চিন্তা করে চরফ্যাশন উপজেলার বিভিন্ন জায়গায় ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে কম্বল বিতরণ করা হচ্ছে। অসহায় মানুষ যাতে শীতবস্ত্রের মাধ্যমে সামান্য উষ্ণতায় শীতকে মোকাবেলা করতে পারে- এজন্য আমাদের এই আয়োজন। এভাবেই দীর্ঘ বছর ধরে ছাবেরা ফাউন্ডেশন মানবতার কল্যাণে এগিয়ে এসেছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হুমাউন কবির রাজন প্রমুখ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি