LalmohanNews24.Com | logo

৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাসন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাঃ সম্পাদকের ফেইসবুক অাইডি হ্যাক

বিজ্ঞাপন

চরফ্যাসন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাঃ সম্পাদকের ফেইসবুক অাইডি হ্যাক

অপ্রত্যাশিত ভাবে হঠাৎ অাপনার কাছের কেউ ইমারজেন্সীভাবে ফেইসবুকে/ ম্যাসেন্জারের মাধ্যমে বিকাশে বা রকেটে টাকা চাইতে পারে, খবরদার, উক্ত ব্যাক্তির সাথে কথা বলে নিশ্চিত না হয়ে কোনো ধরনের লেনদেন করবেন না। ভোলা জেলার চরফ্যাসন উপজেলা শাখার স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সৈয়দ মেহেদি হাসানের ফেইসবুক অাইডি হ্যাকড করেছে , প্রতারক হ্যাকার এই ফেইসবুক অাইডির মাধ্যমে তার সকল ফেইসবুক বন্ধুদের নিকট বিকাশে বা রকেটে টাকা চাইতেছে।  সাংবাদিক অাকতারুজ্জামান সুজনের কাছে প্রতারক রকেটে ৩০০০ টাকা চেয়েছিলো, কিন্তু তার সচেতনতার জন্য সেটা সম্ভব হয়নি। তাৎক্ষনিকভাবে ব্যাপারটা তার সন্দেহ হওয়ায় তিনি সৈয়দ মেহেদি হাসানের সাথে মোবাইলে (০১৭১২৮৯০৪৬২ এই নাম্বারে) যোগাযোগ করেন, সৈয়দ মেহেদি হাসান চরফ্যাসন নিউজ ২৪ এর সাংবাদিক অাকতারুজ্জামান সুজনকে তার ফেইসবুক অাইডি হ্যাকড হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
সৈয়দ মেহেদি হাসান তার সকল ফেইসবুক বন্ধুদের কে এই হ্যাকড অাইডিটি উদ্ধার না হওয়া পর্যন্ত তার ফেইসবুক অাইডির সাথে কোনো ধরনের লেনদেন এমনকি যোগাযোগ করতে নিষেধ করেছেন,এবং এই হ্যাকড অাইডিটির ব্যাপারে ফেইসবুক কতৃপক্ষকে রিপোর্ট করার জন্য অনুরোধ করেছেন।
ফেইসবুক অাইডি হ্যাকড হলে করনীয়ঃ শীর্ষ সামাজিক মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে মাঝে মধ্যেই বিব্রত হতে হয়। দেখা যায় নিজের একাউন্টের দখল নিজের থাকে না। একাউন্ট হ্যাকিং এর শিকার হলে এমনটি ঘটে আমরা সবাই তা জানি। এই রকম ভুক্তভগী কম নাই কিন্তু। তবে হ্যাক হলেও খুব একটা চিন্তা করবেন না বা সেরকম চিন্তার কিছু নাই। ফিরে পাওয়া যাবে সেটি তবে শর্ত অনুযায়ী। হ্যাক হবার পর আপনার সাধের ফেসবুক আইডিটি ফিরে পেতে হলে কাজ করতে হবে কয়েকটি ধাপে।প্রথমে আপনার ব্রাউজারের এড্রেস বার থেকে http://www.facebook.com/hacked এই লিংক এ প্রবেশ করতে হবে। এরপর মাই একাউন্ট থেকে ‘my account is compromised’ এ ক্লিক করতে হবে।
তারপর ফোন নাম্বার, ইমেইল কিংবা ইউজার নাম দিয়ে আপনার সাধের ফেসবুক একাউন্টটি সনাক্ত করতে হবে সতর্কতার সাথে। ইমেইল কিংবা ইউজার নেইম দিয়ে একাউন্ট সার্চ করলে ‘security check’ অপশনে ক্যাপচা এন্ট্রি করতে হবে। এরপর একাউন্ট নির্বাচন করে পুরনো পাসওয়ার্ড দিতে হবে। এরপর নিরাপত্তাজনিত কিছু প্রশ্ন জানতে চাওয়া হবে। কয়েককধাপে সেগুলো সঠিক উত্তর দিলে আপনার হ্যাক হওয়া সাধের ফেসবুক আইডি ফিরে পাবেন। তবে শর্ত একটাই, সকল তথ্য সঠিক ভাবে দিতে হবে।
Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি