LalmohanNews24.Com | logo

২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং

চরফ্যাশনে জেলেদের কাছ থেকে কোস্টগার্ডের চাঁদা আদায়ের অভিযোগ

চরফ্যাশনে জেলেদের কাছ থেকে কোস্টগার্ডের চাঁদা আদায়ের অভিযোগ

ভোলার চরফ্যাশনের দক্ষিণ আইচা কোস্ট গার্ডের কন্টিজেন্ট কমান্ডার আতাহারের বিরুদ্ধে জেলেদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে।  মুজিব নগর ইউনিয়ন আ, লীগ সভাপতি মাসুদ মেম্বার অভিযোগ করেন দক্ষিণ আইচা কোস্ট গার্ড কমান্ডার কামালের নেতৃতত্বে কোস্ট গার্ড সদস্যরা শনিবার দুপুরে তেতুলিয়া নদীর বোয়ালখালী ঘাটে আলাউদ্দিন ১, আলউদ্দিন ২, হেজু, জামাল, সবুজ ১, সবুজ ২ মিরাজ নামের আট জেলেকে মাছ ধরা নিষিদ্ধের বিষয়ে মিটিংয়ের কথা বলে তাদের স্প্রীডবোর্ডে উঠিয়ে নদীর মাঝ খানে নিয়ে বেঁধে ফেলে মোটা অংকের চাঁদা দাবী করেন।

পরে স্থানীয় মেম্বার মনির ও এলাকার ফজলুর সমঝোতায় ২ হাজার টাকা করে ১৬ টাকা দিয়ে জেলেরা ছাড়া পান। ভিক্টিম জেলেরা সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে ওই কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডা র ইতোমধ্যে চকিদার খালের মহসিনের কাছ থেকে ১০ হাজার, বকসি ঘাটের ইসমাইল মেম্বারের কাছ থেকে ৩০ হাজার, খাজুর গাছিয়া ফারুকের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। এ প্রসংগে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার এমন অভিযোগ শুনেছেন বলে জানান।

কোস্ট গার্ড দক্ষিণ আইচা জোনের কন্টিজেন্ট কমান্ডার আতাহারকে ফোন করলে নিজেকে জুনিয়র অফিসার দাবী করে একজন ফোন রিসিভ করে অভিযোগ অস্বীকার করেন। তবে নাম বলতে তিনি অস্বীকার করেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি