LalmohanNews24.Com | logo

৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জুন, ২০১৯ ইং

চরফ্যাশনে চার হাজার লোকের ভরসা ঝুঁকিপূর্ণ একটি আশ্রয়ণ কেন্দ্র

চরফ্যাশনে চার হাজার লোকের ভরসা ঝুঁকিপূর্ণ একটি আশ্রয়ণ কেন্দ্র

৪ হাজার লোকের জন্য রয়েছে ঝুকিপুর্ণ একটি আশ্রয় কেন্দ্র । বড় ধরনের দুযোর্গে বসতিদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার নির্দেশ করলে ও নিরাপত্তাহীনতার কারনে সেখানে কেউ আশ্রয় নিতে যায়না বলে জানিয়েছেন চরফ্যাশন উপজেলার চরকুকরী মুকরী ইউনিয়নের ৮,৯ নং ওয়ার্ডেও ইউপি সদস্য ও সিএইচসিপি টিম লিডার ।

সরজমিন পরিদর্শণকালে ইউপি ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য বাদশা জানান, ১৯৯১ সালের বন্যা পরবর্তীতে আশ্রয় কেন্দ্র সাইক্লোন সেল্টারটি মেরামত না করার কারনে নিচের ভিমগুলো নষ্ট হয়ে রড দেখা যাচ্ছে এবং চরপাতিলার চারপাশে কোন বেড়িবাধ না থাকায় অতিরিক্ত জোয়ারের পানিতে এলাকাবাসী পানিবন্দী থাকে। গত ”ফণি’র ” সময় ৭ নাম্বার সতর্ক সংকেত থাকা সত্বে ও একমাত্র আশ্রয় কেন্দ্রটি ঝুকিপুর্ণ হওয়ার কারনে কেউ আশ্রয় নিতে আসেনি।

ঘুণির্ঝড় প্রস্তুতি ও মোকাবিলা কর্মসুচীর চরপাতিলার সিএইচসিপি টিম লিডার মো. নুরনবী জানান, দুর্যোগ মুহুর্তে বার বার মানুষকে আশ্রয় কেন্দ্রে আসার অনুরোধ করলেও সাইক্লোন সেল্টারটি ঝুকিপুর্ণ হওয়ার কারনে আশ্রয় নিতে কেউ আসেনা।
চরকুকরী মুকরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম মহাজন জানান, দীর্ঘ বছর যাবৎ মেরামতের কোন অর্থ বরাদ্ধ না হওয়ায় আশ্রয়কেন্দ্রটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

ঘুর্ণিঝড় প্রস্তুতি মোকাবিলা কর্মসুচীর সহকারী পরিচালক মো. মোকাম্মেল জানান, আশ্রয়কেন্দ্রটি মেরামত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা , এলজিইডি নির্বাহী প্রকৌশলী জানিয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, পুরাতন আশ্রয়কেন্দ্রটি ঝুকিপূর্ন হিসেবে আমরা ইতিপূর্বে ঘোষণা দিয়েছি এবং নতুন সাইক্লেন সেল্টার নির্মানের জন্য অর্থ বরাদ্ধ চেয়েছি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি