LalmohanNews24.Com | logo

১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে ইউএনওকে দুর্ণীতির তথ্য দেয়ায় সাংবাদিককে হুমকি

চরফ্যাশনে ইউএনওকে দুর্ণীতির তথ্য দেয়ায় সাংবাদিককে হুমকি

ভোলা চরফ্যাশনে নিষিদ্ধ সময়ে প্রকাশ্যে ইলিশ মাছ বিক্রির তথ্য স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে দেয়ায় মাছ বাজার কর্তৃপক্ষ কর্তৃক সাংবাদিক জিহাদুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। হুমকির শিকার সাংবাদিক জিহাদুল ইসলাম জানান, সরকার কর্তৃক এ সময়ে নদী মাছ শিকারে নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে প্রতিদিন কাশেমগঞ্জ বাজারে প্রকাশ্যে ইলিশ বিক্রি হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে ওই বাজারে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দেখা যায়, করোনা ভাইরাস সচেতনতায় সর্বত্র বাজারঘাট বন্ধ থাকলেও ওই বাজারে প্রচুর জনসমাগম এবং প্রকাশ্যে ইলিশ বিক্রি চলছে। এমন দৃশ্যটি ক্যামেরাবন্ধি করে স্থানীয় মাছ ব্যাবসায়ী সুমনের কাছে জানতে চাওয়া হলে সে জানায়, উপজেলা নির্বাহী অফিসার ও মৎস্য অফিসারও এখান থেকে মাছ নেয়।
এসময় নাম প্রকাশে অনিচ্ছুক আরও অনেকে জানায়, বাজারে প্রতিদিন এভাবেই মাছ বিক্রি করা হয় এবং প্রশাসন টহল আসার ৫মিনিট আগেই ব্যবসায়ীরা তথ্য পেয়ে তাৎক্ষনিক মাছগুলো সরিয়ে নেয়। টহল চলে গেলে আবার বিক্রি চলে।
ওই সাংবাদিক আরও বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন কে মুঠোফোনে অবগত করলে তিনি ফোর্স পাঠানোর আশ্বাস দেন। এর অনেক সময় পর পুলিশ পৌছে আসে তবে ঘটনাস্থলে পৌঁছার আগেই বাঁশিতে ফুঁ দিয়ে হেঁটে হেঁটে প্রবেশ করায় অসাধু ব্যবসায়ীরা সুযোগে মাছগুলো প্রশাসনের সামনে দিয়েই সরিয়ে নেয়। বিষয়টি পুলিশ সদস্যরা দেখেও না দেখার ভান করে উল্টো আমায় প্রশ্ন করে জানতে চায়, মাছ কোথায়? তখন তাদেরকে কিছুক্ষন আগে ক্যামেরাবন্ধি করা ছবিগুলো দেখালে তারা বলেন, বলবেন মাছ বিক্রি হয়ে গেছে।
এরপর ওই স্থান থেকে চলে আসার পরপরই শুরু হয় সাংবাদিকের মোবাইল ফোনে বিভিন্নভাবে হুমকি আসতে থাকে। ওই বাজার কর্তৃপক্ষের মনির হাওলাদার নামের এক সদস্য সংবাদকর্মীকে মোবাইলে না পেয়ে তার এক পরিচিতজনকে দিয়ে হুমকি ছুঁড়েন। হুমকি প্রদানের সেই কল রেকর্ডও গণমাধ্যমের কাছে তুলে ধরেন সাংবাদিক জিহাদুল ইসলাম।
এদিকে চরফ্যাশনে সাংবাদিক জিহাদুল ইসলামকে হুমকি ও বোরহানউদ্দিনে সাংবাদিক সাগরকে মিথ্যে নাটক সাজিয়ে নির্যাতন করার ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবিও জানান তাঁরা।

 

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি