LalmohanNews24.Com | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে নভেম্বর, ২০১৯ ইং

ঘূর্ণিঝড় বুলবুল: লালমোহনে ঝুঁকিপূর্ণ ৫ ইউনিয়ন

ঘূর্ণিঝড় বুলবুল: লালমোহনে ঝুঁকিপূর্ণ ৫ ইউনিয়ন

উপকূলীয় অঞ্চলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। উপকূলীয় এলাকায় বর্তমানে ৭ নম্বর সর্তক সংকেত বিরাজ করছে। আবহাওয়া অফিসের সূত্র মতে এই প্রলয়ঙ্কারী ঝড়টি শনিবার সন্ধ্যার দিকে আঘাত হানতে পারে উপকূলীয় এলাকায়।

তবে ইতোমধ্যেই জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুলবুলের আঘাত থেকে রক্ষা পেতে বিভিন্ন সচেতনতামূলক প্রচার প্রচারণা শুরু করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ভোলার লালমোহনেও আগাম সর্তক অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।

ক্ষয়ক্ষতির দিক বিবেচনা করে লর্ডহার্ডিঞ্জ, ধলিগৌরনগর, পশ্চিম চর উমেদ, বদরপুর ও ফরাজগঞ্জ ইউনিয়নকে অত্যান্ত ঝুঁকিপূর্ণ ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। এছাড়াও উপজেলার সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে ৮০ টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। অন্যদিকে ঝড় চলাকালীন সময়ে মাঠে কাজ করবে একাধিক মেডিকেল টিম। মজুদ রয়েছে পর্যাপ্ত শুকনো খাবার। ঝড়ের সার্বক্ষণিক পরিস্থিতি জানতে ও জানাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ০১৭১৬৭৩৭৩৫৭ (ইউএনও) ও ০১৭২৩৫৫৭৪৩৫ (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) এই নাম্বারে সার্বিক পরিস্থিতি জানাতে অনুরোধ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার রাত ৯ টায় ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় এক জরুরী সভায় এ তথ্য জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. নূরনবী, পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার এসএম শাহিন আহসান, সিপিপি কর্মকর্তা মুন্সী নূর মোহাম্মদ, ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার, হেদায়েতুল ইসলাম মিন্টু, শাহজাহান মিয়া, সেলিম মৃধা প্রমুখ।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি