LalmohanNews24.Com | logo

৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং

গোপন রাখা হয় মৃত্যুর খবর ।। লালমোহনে মেম্বারের মৃত্যুর ১ বছর পরও শূণ্য ওয়ার্ডে নির্বাচন হয়নি

গোপন রাখা হয় মৃত্যুর খবর ।। লালমোহনে মেম্বারের মৃত্যুর ১ বছর পরও শূণ্য ওয়ার্ডে নির্বাচন হয়নি

লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের এক ইউপি সদস্য মৃত্যুর এক বছর পরও ওই ওয়ার্ডে পূণনির্বাচন হয়নি। এই এক বছর সম্পূর্ণ গোপন ছিল ইউপি সদস্য মৃত্যুর খবরটি। এমনকি ইউপি সদস্য মৃত্যুতে পদও শূণ্য ঘোষণা করে কোন গেজেট প্রকাশ হয়নি। এছাড়া চরভূতা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য নিরব হোসেন প্রায় দেড় বছর ওমান অবস্থান করে কিছুদিন আগে দেশে ফিরে। তার দীর্ঘ অনুপস্থিতির বিষয়টিও গোপন রাখা হয়। শূণ্য ঘোষণা করা হয়নি ওই ওয়ার্ড। কেন এরকম হয়েছে তা বলতে পারেন না বর্তমান উপজেলা নির্বাহী অফিসার। আগের উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান বিষয়টি গোপন রেখেছেন বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।
জানা গেছে, ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর লালমোহন পশ্চিম চরউমেদ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মহসিন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর এব বছর পার হলেও বিষয়টি গোপন রাখা হয়। পদ শূণ্য ঘোষণা করে কোন গেজেট প্রকাশ করা হয়নি। এমনিতেই ওই ইউনিয়নে মামলাজনিত কারণে দীর্ঘ ১৫ বছর কোন নির্বাচন হয়না। বর্তমান পরিষদই দায়ীত্ব পালন করে চলেছেন এতো বছর। সর্বশেষ ২০০৩ সালে পশ্চিম চরউমেদ ইউনিয়নে নির্বাচন হয়। ওই ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা সালেম হাওলাদার জানান, ৮নং ওয়ার্ডের মেম্বার মৃত্যুর ঘটনার ১বছর পার হলেও বিষয়টি চেয়ারম্যান গোপন রাখে। যার কারণে ওই ওয়ার্ডে কোন নির্বাচন হয়নি। এবিষয়ে বুধবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিতভাবে এলাকার লোকজনের স্বাক্ষর সম্বলিত কাগজ জমা দেওয়া হয়েছে।
চেয়ারম্যান আলহাজ্ব আবু ইউসুফ জানান, মামলাজণিত কারণে ইউনিয়নের নির্বাচন বন্ধ আছে, তাই ৮নং ওয়ার্ডের মেম্বার মৃত্যুর পরও কোন নির্বাচন হয়নি।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, আমি বিষয়টি জানার পর প্রসেসিং শুরু করেছি। বিজি প্রেসে গেজেটের জন্য পাঠানো হবে এবং জেলা প্রশাসক মহোদয়কেও জানানো হবে। এর আগে কেন শূন্য ঘোষণা দেওয়া হয়নি তা বলতে পারবো না।
এদিকে লালমোহন চরভূতা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য নিরব হোসেন দেড় বছর আগে ওমান যায়। তার অনুপস্থিতিতে ওয়ার্ডটি শূন্য থাকে। নাগরিকদের বিড়ম্বনায় পড়তে হয়। কিন্তু শূন্য ঘোষণা করা হয়নি ওই ওয়ার্ড। অবশ্য কিছুদিন আগে তিনি দেশে ফিরেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি