LalmohanNews24.Com | logo

৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ সংকুচিত করে ভবন নির্মাণের সিদ্ধান্ত বয়কট ক্রীড়া প্রেমীদের

গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ সংকুচিত করে ভবন নির্মাণের সিদ্ধান্ত বয়কট ক্রীড়া প্রেমীদের

ভোলার লালমোহনের পশ্চিম চরউমেদ ইউনিয়নের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ “গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়” এর খেলার মাঠে ‘গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ এর ভবন নির্মাণের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ক্রীড়া প্রেমীরা। জানা যায়, গজারিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি দুই তলাসহ মোট তিনটি ভবন ও একটি টিনসেড ঘর রয়েছে। এরপর ও ওই বিদ্যালয়ের জন্য আরেকটি ভবন করতে বিদ্যালয়ের মাঠ দখল করে ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে মাঠটি সংকুচিত হয়ে খেলাধুলার অনুপযোগী হওয়ার আশঙ্কা করছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় ক্রীড়া প্রেমীরা।

গজারিয়া খেলোয়ার কল্যাণ সংস্থার সভাপতি সুমন ব্যাপারী বলেন, এ মাঠটিতে শুধু এ বিদ্যালয়ের শিক্ষার্থীরাই নয়, টিমে খেলতে ভোলা জেলার বিভিন্ন উপজেলা থেকেও খেলোয়ার আসে। কিন্তু হঠাৎই এ মাঠ দখল করে প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ। এতে করে মাঠটি খেলার অনুপযোগী হয়ে পড়বে। ফলে একদিকে শিক্ষার্থীরা ক্রীড়া থেকে বঞ্চিত হবে, অপরদিকে স্থানীয় ক্রীড়া প্রেমী যুবকেরা নেশাসহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িত হওয়ার আশঙ্কাও রয়েছে।

পশ্চিম চরউমেদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাকিল বেপারী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি মেধা বিকাশের জন্য খেলাধূলায় গুরুত্বারোপ করেছেন। প্রতিটি বিদ্যালয়ে ভবনের পাশাপাশি খেলার মাঠ রাখা বাধ্যতামূলক করা হয়েছে। এরপরও বিদ্যালয়ের ভবনের নামে খেলার মাঠটিকে সংকুচিত করার চেষ্টায় লিপ্ত হয়েছেন কর্তৃপক্ষ। যা ক্রীড়া প্রেমীদের জন্য মোটেও শুভ নয়।

লালমোহননিউজ/ হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি