LalmohanNews24.Com | logo

২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

খালেদা জিয়া হাড়ের ক্ষয় রোগে ভুগছেন

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০১৮, ১৭:৩৩

বিজ্ঞাপন

খালেদা জিয়া হাড়ের ক্ষয় রোগে ভুগছেন

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাড়ের ক্ষয়রোগে ভুগছেন। রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তার যে এক্স-রে রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে সেখানে এ বিষয়টি উল্লেখ করা হয়েছে। এ ছাড়া তেমন কোনো সমস্যা পাওয়া যায়নি।

এদিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড এবং দলীয় চিকিৎসকেরা। বোর্ডের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান বলেছেন, তিনি আগের চেয়ে সুস্থ আছেন।

যে সমস্যাগুলো রয়েছে তাতে বিদেশে চিকিৎসার প্রয়োজন নেই। তবে খালেদা জিয়ার শরীরে অনেক ব্যথা আছে এবং তার চিকিৎসা নিয়ে লুকোচুরি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ড্যাব মহাসচিব ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

অধ্যাপক ডা. শামসুজ্জমান বলেন, খালেদা জিয়ার শরীরে এমন কোনো রোগ নেই, যা এ দেশে চিকিৎসা করা সম্ভব নয়। তার রিউমেটাল আর্থ্রাইটিস ও অস্টোআর্থ্রাইটিস রয়েছে। যদিও তার হাঁটু প্রতিস্থাপন করা আছে। এ নিয়ে তার কোনো অভিযোগ নেই।

আমরা মেডিকেল বোর্ডের চারজন যে চিকিৎসা দিয়ে এসেছি তাতে তার উন্নতি হবে। এখন তার যে অবস্থা তাতে বিদেশে চিকিৎসার প্রয়োজন নেই। খালেদা জিয়ার বাঁ-পা, বাঁ-হাত ও কোমরে চিনচিনে ব্যথা রয়েছে বলে তিনি মেডিকেল বোর্ডকে জানান। তিনি আরও বলেন, আমরা যেদিন খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলাম সেদিন তিনি অন্যের সহযোগিতা নিয়ে আমাদের সামনে আসেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। তিনি বলেন, খালেদা জিয়ার সার্ভিক্যাল স্পাইন, লাম্বার স্পাইন, পেলভিস, লেফ্ট হিপ জয়েন্ট ইউথ থাই এবং নি জয়েন্ট এক্স-রে করা হয়।

বিএসএমএমইউ’র রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. এনায়েত করিম বলেন, খালেদা জিয়ার এক্স-রে পরীক্ষার রিপোর্ট রোববার সকালে হাসপাতাল পরিচালকের কাছে পাঠানো হয়েছে। সেখানে কী আছে সে বিষয়ে আমি কিছু বলতে পারব না। এ বিষয়ে কিছু বলার থাকলে কারা কর্তৃপক্ষ বা তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড সেটি জানাবে।

বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ড্যাব মহাসচিব ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, তার শরীরে অনেক ব্যথা। চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসকেরা সেখানে উপস্থিত থাকলেও তাদের কথা বলতে এবং পরীক্ষা-নিরীক্ষার সময় থাকতে দেয়া হয়নি। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সরকারের লোক-দেখানো উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার শুধু কয়েকটি এক্স-রে করানো হয়েছে। এর বাইরে আর কিছু করা হয়নি। এক্স-রেতে কি তার রোগ ধরা পড়বে? তার দরকার হচ্ছে এমআরআইসহ ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ।

তার চিকিৎসায় যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তাদের কোনো পরামর্শ তিনি গ্রহণ করেননি। তিনি স্পষ্ট বলেছেন, এই বোর্ডের পরামর্শে তিনি কোনো ওষুধ খাবেন না। তার পরিবারের সদস্যদেরও এ বিষয়ে কিছু জানতে দেয়া হচ্ছে না। তাই খালেদা জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসকদের অধীনে চিকিৎসা নিতে হবে। তাদের পরামর্শ অনুযায়ী যা পরীক্ষা করানো দরকার তা করতে সুযোগ দিতে হবে। এ জন্য খালেদা জিয়ার পরিবার থেকে অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়া হয়েছে।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি