LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

খালেদার চিকিৎসায় সরকারদলীয় চিকিৎসক রহস্যজনক: রিজভী

বিজ্ঞাপন

খালেদার চিকিৎসায় সরকারদলীয় চিকিৎসক রহস্যজনক: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়াকে আগে নিয়মিত ফিজিওথেরাপি দিতেন ঢাকা মেডিকেল কলেজের একজন সিনিয়র অভিজ্ঞ থেরাপিস্ট। পরে তাকে পরিবর্তন করে সরকারদলীয় মনোভাবাপন্ন একজন নতুন অনভিজ্ঞ থেরাপিস্টকে নিয়োগ দেয়া হয়েছে, যা রহস্যজনক।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। তার মানবাধিকারকে হরণ করে তাকে তীব্র কষ্ট দিয়ে তিলে তিলে জীবন বিপন্ন করারই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সরকার।

এ সময় রিজভী ইভিএম প্রসঙ্গে ভারতের দিল্লির উদাহরণ টেনে বলেন, সম্প্রতি ইভিএমে কারচুপির জন্য দিল্লি বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের ভোট বাতিল হয়ে গেছে। এর পর থেকে সেখানে ইভিএমের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছেন ছাত্ররা।

তিনি বলেন, এসব জানার পরও বহুল আলোচিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তাড়াহুড়া করে তিন হাজার ৮২৫ কোটি টাকার এ প্রকল্প অনুমোদন দেয়া হয়।

রিজভী বলেন, বিভিন্ন রাজনৈতিক দলসহ জনসমাজের নানাস্তরের সংগঠন ও প্রতিষ্ঠান ইলেকট্রনিক ভোটিং মেশিন আগামী নির্বাচনে ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনের নিকট আপত্তি জানিয়েছিল। প্রধান নির্বাচন কমিশনারও সেই আপত্তিতে সাড়া দিয়ে আগামী জাতীয় নির্বাচনে এটি ব্যবহার হবে না বলে জানিয়েছিলেন।

অথচ গতকাল একনেকে দেড় লাখ ইভিএম সংগ্রহ প্রকল্পের অনুমোদন দেন প্রধানমন্ত্রী। সরকার জনগণকে ত্যাজ্য করে জালিয়াতির মেশিন ইভিএমের ওপর নির্ভরশীল হয়েছে। এ ছাড়া সরকারের আর উপায় নেই।

কারণ সরকারের নির্বাচন দরকার, কিন্তু ভোট দরকার নেই। সরকারের কাছে ইভিএম কেনা অত্যন্ত জরুরি এ জন্য যে, ভোটগ্রহণের দিন এই মেশিন ব্যবহার হলে ভোটারদের প্রয়োজন হবে না।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি