LalmohanNews24.Com | logo

৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২০ ইং

কাশ্মীরে ভয়াবহ তুষারধস, ভারতীয় সেনাসহ নিহত ৮

কাশ্মীরে ভয়াবহ তুষারধস, ভারতীয় সেনাসহ নিহত ৮

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে ভয়াবহ তুষারধসে সেনাসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন সেনা সদস্য বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। তুষারধসের ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও দুই সেনা সদস্য। দুটি ভিন্ন ভিন্ন তুষারধসে এই হতাহতের ঘটনা ঘটেছে।

একটি তুষার ধসের দুর্ঘটনা ঘটেছে কাশ্মীরের কুপওয়ারাতে মাছিল সেক্টরে। অপর একটি তুষারধসের ঘটনা ঘটে গগনগীরের কাছে কুলান গ্রামে। সেখানে তুষারধসে ৫ জন নিহত হন। সেন্ট্রাল কাশ্মীরের গান্দেরবাল জেলার সোনমার্গে ওই গ্রামটি অবস্থিত। বিপর্যস্ত ওই এলাকা শ্রীনগর থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। খবর এনডিটিভির।

মঙ্গলবার জম্মু-কাশ্মীরের কুপওয়াড়া জেলার মাচিল সেক্টরে হঠাৎ তুষার ধসে চাপা পড়ে যায় একটি সেনা চৌকি। ওই সময় ওই চৌকিতে ছিলেন কয়েক জন সেনা। কিছু বুঝে ওঠার আগেই তুষারধস হুড়মুড়িয়ে এসে পড়ে সেনা তাদের ওপর।

সেনা সূত্রের বরাতে খববে আরও বলা হয়, চার সেনাকে উদ্ধার করে সেনা হাসপাতালে নিয়ে গেল চিকিত্সকরা তিনজনকে মৃত বলে ঘোষণা করেন। অন্য জনের চিকিত্সা চলছে।

গত ৪৮ ঘণ্টায় প্রবল তুষারপাত হয় উত্তর কাশ্মীরের বিভিন্ন জায়গায়। বেশ কয়েকটি তুষারধসও নামে। বেশ কয়েক জন সেনা তুষারধসে চাপা পড়েন। তাদের উদ্ধার করা হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে।

এর আগে সোমবার সোনমার্গের গাণ্ডেরবালে অন্য একটি তুষারধসের ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়। উদ্ধার করা হয়েছে আরও চারজনকে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি