LalmohanNews24.Com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

কারাগারে খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার নির্দেশ

কারাগারে খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার নির্দেশ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। রোববার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান এ আদেশ দেন।

 

এর আগে সকালে আমিনুল ইসলাম ও জাকির হোসেন ভূঁইয়া নামে দুই আইনজীবী খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত কারা কর্তৃপক্ষকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দেন।

শুনানিতে খালেদাকে ডিভিশন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে আইনজীবী আমিনুল ইসলাম বলেন, ডিভিশন পাওয়ার তিনটি বৈশিষ্ট্যই উনি (খালেদা) ধারণ করেন। একটি হচ্ছে- তিনি পার্টি প্রধান; দ্বিতীয় হলো- তিনি বেশ কয়েকবার নির্বাচিত এমপি এবং তিনি তিনবার এ দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনটি বিবেচনাতেই তিনি প্রথম শ্রেণি পান।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল, বেগম খালেদা জিয়া ডিভিশনের চেয়েও বেশি মর্যাদা পাচ্ছেন। তার পক্ষে ডিভিশন আবেদনটি মঞ্জুর করা হলে আমাদের কোনো আপত্তি নেই।

গতকাল বিকেলে কারাগারে বন্দী খালেদা জিয়ার সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় কথা বলেন তার জ্যেষ্ঠ আইনজীবী মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, জমির উদ্দিন সরকার, আবদুর রেজ্জাক খান ও এ জে মোহাম্মদ আলী।

পরে কারাগার থেকে বেরিয়ে মওদুদ আহমদ বলেন, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে, সাবেক সংসদ সদস্য হিসেবে, একটি দলের প্রধান হিসেবে তার ডিভিশন পাওয়ার কথা থাকলেও তা দেয়া হচ্ছে না।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি