LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কর্মহীনদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন এমপি ও মেয়র

নীল রতন নীল রতন

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত : এপ্রিল ০৩, ২০২০, ১৯:৩৪

কর্মহীনদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন এমপি ও মেয়র

ভোলার বোরহানউদ্দিন পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা কর্মহীণ হয়ে পড়া হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন ভোলা-২(বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম। বৃহস্পতিবার সামাজিক দূরত্ব বজায় রেখে পৌরসভার উদ্যোগে পৌরসভার লঞ্চঘাটের ঘাটশ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে ওই কার্যক্রমের উদ্ভোধন করেন ভোলা-২(বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। ওই সময় উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মো. বশির গাজী সহ নৌবাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন। এরপর সংসদ সদস্য পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের কয়েকটি বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

এছাড়া বৃহস্পতিবার(২ এপ্রিল) সামাজিক দূরত্ব বজায় রেখে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভার এক,দুই নম্বর ওয়ার্ড ও ছিন্নমূল কর্মহীণ হয়ে পড়া হতদরিদ্র,দিনমজুর ও প্রতিবন্ধি পরিবারের ঘরে ঘরে এসব খাদ্য সহায়তা পৌঁছে দেন মেয়র।
প্রথম দিন ওই দুই ওয়ার্ড ও ছিন্নমূল পরিবার মিলিয়ে প্রায় ৩ শত দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়। শুক্রবার সকাল থেকে বাকি সাতটি ওয়ার্ডে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।

বোরহানউদ্দিন পৌরসভার সচিব প্রণয় সাহা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত পাঁচ টন চালের সাথে পৌর মেয়র ব্যক্তিগত তহবিল হতে আরো পাঁচ টন চাল ক্রয় করেছেন। এর সাথে মেয়র আলু,মশুরী ডাল, পিঁয়াজ, সোয়াবিন তেল, লবন, সাবান যোগ করা করেছেন।

পৌর মেয়র মো. রফিকুল ইসলাম জানান, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঘরের বাইরে না যেতে সরকারিভাবে নির্দেশনা দেয়া হয়েছে। ঘরের বাইরে না যেতে পারায় খাদ্যের সংকট দেখা দিয়েছে রিকশাচালক, দিনমজুর, প্রতিবন্ধি সহ বিভিন্ন পেশার দরিদ্র পরিবারে। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে,সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি’র নির্দেশনায় এবং আমাদের মাননীয় সংসদ সদস্য আলী আজম মুকুলের তত্ত্বাবধানে দরিদ্র প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ লিটার সোয়াবিন তেল, ১ টি হাত ধোয়ার সাবান ও একটি গায়ে দেয়ার সাবান মিলে একটি প্যাকেজ করা হয়েছে। এসব প্যাকেজ বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি। বিতরণকালে ওয়ার্ড কাউন্সিলর হারুন-অর-রশীদ ও সেলিম রেজা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি